রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
সারাদেশ
মহাদেবপুরে ভূয়া সাংবাদিক পরিচয়ধারী আব্দুল আজিজ গ্রেফতার
মো.আককাস আলী, নওগাঁ :
Published : Wednesday, 13 September, 2017 at 7:18 PM
মহাদেবপুরে ভূয়া সাংবাদিক পরিচয়ধারী আব্দুল আজিজ গ্রেফতারনওগাঁর মহাদেবপুরে ভূয়া সাংবাদিক পরিচয়ধারী প্রতারক আব্দুল আজিজ(৪২)কে গ্রেফতার করেছে পুলিশ। আব্দুল আজিজ মহাদেবপুর উপজেলা সদরের দুলালপাড়ার মৃত তছির উদ্দীনের ছেলে। সূত্রমতে জানাযায়, আব্দুল আজিজ বিভিন্ন পত্রিকার পরিচয় দিয়ে বিভিন্ন ছেলে-মেয়েদের উচ্চ বেতনে সাংবাদিক নিয়োগ দেয়ার প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেয়াসহ ওইসব ছেলে-মেয়েদের ক্রাইম রিপোর্টারের স্বপ্ন দেখিয়ে আসছে। ওই প্রতারকের শিকার নওগাঁ সরকারী কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের ছাত্রী লাকী খানন (২১) জানান, আব্দুল আজিজ তাকে ক্রাইম রিপোর্টারের আইডি কার্ড বানানোর জন্য ১২ হাজার টাকা এবং রাজশাহীতে তিনদিন প্রশিক্ষনের জন্য আরো তিন হাজার টাকা দাবী করে এবং প্রশিক্ষণ শেষে তার বেতন ১৫ হাজার টাকা হবে বলে জানান। লাকী আরোও জানান, রাজশাহীতে তিন দিন প্রশিক্ষণের জন্য তার পরিবারের কাউকে নিয়ে যাওয়া যাবে না। তখনই লাকীর সন্দেহ হয়। ১২ সেপ্টম্বর ২০১৭ মঙ্গলবার আব্দুল আজিজ লাকীকে রাজশাহী প্রশিক্ষণে নিয়ে যাবে মর্মে ফোন দিলে লাকী তাকে মহাদেবপুরে মাছের মোড়ে আসতে বলে।
এদিকে এই ঘটনার পুরো বিষয়টি তার আতœীয় সদরের ফলের দোকানদার জলিলকে জানায় এবং তারা বিষয়টি বুঝতে পেরে মাছের মোড়ে অপেক্ষা করলে আব্দুল আজিজ লাকীর সাথে সাক্ষাত শেষে বলে চল এক্ষণি রাজশাহী যেতে হবে। সেই সুযোগে ফল ব্যবসায়ী তার লোকজনসহ প্রতারক আব্দুল আজিজকে আটক করে থানা পুলিশে সোর্পদ করে।
এব্যাপারে মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমান জানান আটককৃত প্রতারক আব্দুল আজিজ নিজের ভুল স্বিকার করেছেন এবং তার কাছ থেকে বিভিন্ন ছবি, আইডি কার্ড জব্দ করা হয়েছে এবং তার গোটা চক্রকে ধরার প্রচেষ্টা অব্যহৃত রয়েছে। ওইদিন রাতেই জলিল প্রতারক আজিজের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং ১৪।
এদিকে ওই ভূয়া সাংবাদিক পরিচয়ধারী প্রতারক আব্দুল আজিজের বিরুদ্ধে একধিক ছেলে মেয়েদের সাংবাদিক বানানোর কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ব্যক্ত করেন মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য কাজী ফৈরদা। তিনি জানান, দুলালপাড়া মসজিদের ৫টি ফ্যান সে আত্মসাত করেছে সে ব্যাপারে আমাদের পরিষদে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।
এব্যাপারে মহাদেবপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.আককাস আলী জানান, এরকম অনেক ভূয়া সাংবাদিক পরিচয়ধারী রয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নিলে আমাদের মত প্রগতিশীল ব্যক্তিদের সুনাম ক্ষুণ হবে।#




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft