রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
জীবনধারা
এক টুকরো পেঁয়াজ যা করতে পারে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 14 September, 2017 at 12:53 AM
এক টুকরো পেঁয়াজ যা করতে পারেপেঁয়াজ শুধু খাবারের স্বাদই বাড়ায় না। ছোটখাটো অসুখ হলে, কিংবা ঘরের টুকিটাকি কাজেও দারুণ কাজে লাগে পেঁয়াজ। দেখে নিন এক টুকরো পেঁয়াজ কী কামাল করতে পারে।
১। হঠাৎ করে কানের ব্যথা শুরু হলে পেঁয়াজ হতে পারে এর তাৎক্ষণিক উপশম। এতে রয়েছে অ্যান্টিইনফ্ল্যামেটরি যা প্রদাহ প্রতিরোধ করে। কানে ব্যথা করলে এক টুকরো পেঁয়াজ কানের ভেতরে রাখুন। এটি কানের ময়লাকে নরম করে ভেতর থেকে বের করে দিতে সাহায্য করে থাকে। খেয়াল রাখবেন পেঁয়াজ যেন আবার খুব বেশি ভেতরে ঢুকে না যায়।
২। মৌমাছির কামড়ে পেঁয়াজ পিষে বা এক টুকরো পেঁয়াজ কেটে লাগাতে পারেন। এটি জ্বালাপোড়া রোধ করবে এবং মৌমাছির কামড়ের কারণে কোনো অ্যালার্জিজনিত পার্শ্বপ্রতিক্রিয়ার হাত থেকে রক্ষা করে।
৩। ঘরে নতুন রঙ করালে এক ধরনের গন্ধ থাকে। এক টুকরা পেঁয়াজ কেটে পানিতে ডুবিয়ে নতুন রঙ করা ঘরের এক কোণায় রেখে দিন। পেঁয়াজ রঙের গন্ধ সম্পূর্ণ শুষে নিবে।
৪। মধু ও পেঁয়াজের মিশ্রণ কফ কমিয়ে ঠাণ্ডা দূর করে থাকে। এটি শরীরের ব্যাকটেরিয়ার দূর করে অ্যান্টিবায়োটিক মত কাজ করে থাকে।
৫। ছুরিতে প্রায় সময় মরচে ধরে থাকে। একটি বড় পেঁয়াজ কাটুন মরচে ধরা ছুড়ি দিয়ে। আর দেখুন ছুরির মরচে একদম গায়েব হয়ে গেছে।
৬। পেঁয়াজ শরীরের ইনসুলিন বৃদ্ধি করতে সাহায্য করে। এটি রক্তের শর্করা কমিয়ে ডায়াবেটিসের চিকিৎসা করে থাকে।
৭। দেহের কোনো স্থানে কেটে গেলে এক টুকরো পেঁয়াজ ঘষুন। দেখবেন সঙ্গে সঙ্গে রক্ত বন্ধ হয়ে গেছে এবং এটি ইনফেকশন প্রতিরোধেও সাহায্য করবে।
৮। অনেক সময় তরকারি পুড়ে হাড়িতে দাগ লেগে যায়। এই দাগ দূর করতে পেঁয়াজ অনেক কার্যকরী। পেঁয়াজের রস দিয়ে পোড়া পরিষ্কার করুন। দেখবেন পোড়া দাগ একদম দূর হয়ে গেছে।
৯। তেল, চর্বিতে চুলা তেল চিটচিটে হয়ে যায়। এই তেল চিটচিটে ভাব দূর করে চুলা পরিষ্কার করতে পেঁয়াজের জুড়ি নেই। পেঁয়াজের রস এবং সমপরিমাণে নুন মিশিয়ে নিন। কিছুক্ষণ পর দেখবেন সব দাগ দূর হয়ে গেছে। – ইন্টারনেট




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft