দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আরও একটি জঙ্গি আস্তানা
বিপুল পরিমাণ বোমা ও গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার
নব্য জেএমবির সংগঠক আটক
দেওয়ান মোর্শেদ আলম :
Published : Tuesday, 24 October, 2017 at 12:58 AM, Update: 24.10.2017 1:50:44 AM
বিপুল পরিমাণ বোমা ও গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধারযশোরের শহরতলী পাগলাদহ মালোপাড়া মাঠপাড়ায় আরও একটি জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে ব্যাপক অভিযান পরিচালনা করেছে পুলিশ। রক্তপাতহীন এ অভিযানে মোজাফফর হোসেন নামে নব্য জেএমবির এক সংগঠক আটক হয়েছে। সে সরকারি এমএম কলেজ পুরাতন ছাত্রাবাস মসজিদের ইমাম। পুলিশ সুপারের নেতৃত্বে তাকে সাথে নিয়ে ওই আস্তানায় তল্লাশী চালিয়ে অস্ত্র, ম্যাগজিন ও বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। গতকাল রাত ৮ থেকে ১০ টা পর্যন্ত চলে এ অভিযান।
অভিযান শেষে ব্রিফিংয়ে এসপি বলেন, আটক মোজাফফর সরাসরি জঙ্গি তৎপরতার সাথে জড়িত। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ওই আস্তানায় গ্রেনেড তৈরির সরঞ্জাম ছাড়াও একটি পিস্তল, পাঁচ লিটার অ্যাসিড, তিনটি ছোরা, তিনটি ম্যাগজিন উদ্ধার হয়েছে।
জেলা পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, যশোরের শহরতলী বিরামপুর লাগুয়া পাগলাদহ মালোপাড়া নদীর কুলে বসবাসকারী মোজাফ্ফর হোসেন জঙ্গি কর্মকান্ডে জড়িত বলে ঢাকা পুলিশ হেড কোয়ার্টার থেকে তথ্য আসে যশোরে। ওই তথ্যে শহরের একটি স্থান থেকে গতকাল সন্ধ্যায় আটক করা হয় তাকে। সে এম এম কলেজ পুরাতন ছাত্রাবাস মসজিদের ইমামতির আড়ালে জঙ্গি কর্মকান্ড পরিচালনা করে এমন তথ্য আসে। আটকের পর স্বীকারোক্তিমতে তার পাগলাদহের ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। তাকে বাড়িতে নেয়ার আগে রাত ৮ থেকে ওই বাড়ি ঘিরে রাখে আইন শৃংখলা বাহিনী। ওই এলাকায় বিপুল সংখ্যক ফোর্স নিযুক্ত করা হয়। আশেপাশের রাস্তাগুলো নিয়ন্ত্রণে নেয় পুলিশ। ঢাকার একটি বিশেষ টিম ছাড়াও পুলিশের সাতটি ইউনিট এ অভিযানে অংশ নেয়। রাত ৯টার পরে আটককৃত জঙ্গি অভিযুক্ত ইমাম মোজাফ্ফরকে নিয়ে পুলিশ সুপার আনিসুর রহমান পিপিএমসহ চৌকস একদল ফোর্স ওই বাড়িতে ঢোকেন। আর মোজাফ্ফরের দেখিয়ে দেয়া বিভিন্ন স্থানে তল্লাসী করেন। আধা ঘন্টার বেশি সময় তল্লাসীর পর রাত ১০টার দিকে অভিযান শেষ করেন। উদ্ধার হয় ৫০পিস গ্রেনেডের বডি, ৫০ পিস গ্রেনেডের ফেস, অ্যাসিড, অস্ত্র, ম্যাগজিন, ছোরাসহ আরও কিছু বোমা তৈরির সরঞ্জাম।
পুলিশ সুপার জানান, আটক মোজাফফর নব্য জেএমবির একজন সক্রিয় সংগঠক। তার ব্যাপারে আরও খোঁজ খবর নেয়া হবে। ওই চক্রে আরও কারা আছে খতিয়ে দেখা হবে। উদ্ধার হওয়া বোমা সরঞ্জাম ও মোজাফ্ফরের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।
অভিযানের সময় পুলিশ সুপারের সাথে অতিরিক্ত কয়েকজন পুলিশ সুপার, ডজনখানেক ইন্সপেক্টর ছিলেন। স্থানীয় ইউপি মেম্বর হাদীউজ্জামান চিমা ও স্থানীয় বাসিন্দা পুলিশ সদস্য বাবুল শেখসহ অনেকে জানান, ১৪ বছর আগে পাগলাদহে আধাপাকা বাড়ি করে বসবাস শুরু করেন মোজাফফর হোসেন। তার স্ত্রীর নাম রাজিয়া বেগম, তিন মেয়ে হাবিবা, ফারজানা ও নাইমা। ওই বাড়িতে মোজাফ্ফরের শ্যালক জিল্লুর রহমান প্রায়ই আসা যাওয়া করে থাকেন।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft