বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
জাতীয়
এরশাদ ভোট দেবেন না
কাগজ ডেস্ক :
Published : Saturday, 29 December, 2018 at 5:13 PM
এরশাদ ভোট দেবেন না রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিন সকাল থেকেই শত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পছন্দের জনপ্রতিনিধি বেছে নিতে ভোটকেন্দ্রে যাবেন ভোটাররা। এদিন সরকারি ছুটি থাকায় অনেকেই ভোট দিতে পরিবার-পরিজন নিয়ে চলে গেছেন গ্রামের বাড়িতে।
এই নির্বাচন নিয়ে সবাই যেন উৎসবে মেতেছে। কিন্তু আনন্দ নেই কেবল সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের। এবারের নির্বাচনে রংপুর-৩ আসনে মহাজোটের প্রার্থী হয়েছেন পতিত এই স্বৈরশাসক। তবে অসুস্থতার কারণে একদিনের জন্যও তিনি ওই আসনে প্রচারণায় যেতে পারেননি।
সপ্তাহ দুই আগে চিকিৎসার জন্য এরশাদ যখন সিঙ্গাপুর যান, তখন অনেকেই ধারণা করেছিলেন নির্বাচনের আগে হয়তো তিনি ফিরবেন না। মনোনয়ন নিয়ে দলে ও মহাজোটে যে প্যাঁচ লেগেছে, সেটি খোলার ক্ষমতা তার নেই। সিঙ্গাপুরে যাওয়ার আগে এরশাদ ভর্তি হয়েছিলেন সিএমএইচে। নির্বাচন এলেই এরশাদকে সিএমএইচে ভর্তি হতে হয়। কখনো তিনি স্বেচ্ছায় যান, কখনো যেতে বাধ্য করা হয়। এ কারণে অনেকে এই রোগকে ইলেকশন সিনড্রোম বলে অভিহিত করেছেন।
গত বৃহস্পতিবার ঢাকায় ফিরে এরশাদ নিজের বাসভবনে সংবাদ সম্মেলন করে জানিয়ে দিলেন, ‘বোন’ শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন দিয়ে ঢাকা-১৭ আসন থেকে সরে দাঁড়িয়েছেন। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান ওরফে নায়ক ফারুক।
একইসঙ্গে উন্মুক্ত (আওয়ামী লীগসহ ১৪ দলের প্রার্থী রয়েছে) ১৪৬টি আসন থেকেও জাপার প্রার্থীদের সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। এর তিন ঘণ্টা পর এরশাদের পক্ষে গণমাধ্যমে পাঠানো একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, উন্মুক্ত আসনগুলো জাপার কোনো প্রার্থী সরে দাঁড়াচ্ছেন না। মহাজোট ব্যতীত জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না।
শনিবার আবার শোনা গেলো অন্য খবর। এরশাদ নাকি এবার ভোটও দিবেন না। এ তথ্যটি জানিয়েছেন তার এপিএস মনজুরুল ইসলাম।
তিনি বলেন, বর্তমানে রংপুরে খুব শীত পড়ছে। আর ডাক্তার এ সময় স্যারকে পূর্ণ রেস্টে থাকতে বলেছেন। তাই মনে হয় তিনি ভোট দিতে রংপুরে যাচ্ছেন না। তবে ঢাকা থেকে ভোট দেয়ার কোনো সুযোগ থাকলে তিনি ভোট দেবেন।
জানা গেছে, রংপুরের সেনপাড়ার শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এরশাদের ভোট দেয়ার কথা ছিল।
নির্বাচন বিষয়ে ভোটের দিন এরশাদ কোনো ব্রিফ করবেন কি না জানতে চাইলে মনজুরুল বলেন, এ রকম কোনো সিদ্ধান্ত হয়নি। হলে সেটা জানিয়ে দেয়া হবে।
তবে এমন খবরে হয়তো দেশের মানুষ অবাক হবেন না। কারণ এরশাদের ‘ভুলোমন’ কখন কি সিদ্ধান্ত নিয়ে ফেলেন আবার সেটি বাতিলও করে দেন।
প্রসঙ্গত, আগামীকাল রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৯৯টি আসনে একাদশ জাতীয় নির্বাচনের টানা ভোটগ্রহণ চলবে। এক প্রার্থীর মৃত্যুর কারণে গাইবান্ধা-৩ আসনে ভোটগ্রহণ পিছিয়ে ২৭ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft