সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
ভূমি অপিসির স¹লির সম্পাদের হিসেব জমা দিতি হবে
Published : Sunday, 13 January, 2019 at 6:59 AM
নতুন মুন্ত্রীসভা গটনের পর নানা জনে নানা কতা কইলো। কিন্তুক একনো পযযন্ত নতুনগের কতা বাত্তার চালচলন দেইকে মনে হচ্চে আসলেই তারা নতুন কিচু কত্তি চাচ্চেন। আমাগের যশোরের এক মাত্তর পতিমুন্ত্রী স্বপন ভট্টাচার্য কাকা পেত্তমদিনই সার্কিট হাউজি স¹লিরে ডাইকে সাফ কতা কইয়ে দেচেন, মুন্ত্রীত্ব মানে জমিদারি না, মুন্ত্রীত্ব হচ্চে আগুন চিয়ারি বসা। যদ্দিন মুন্ত্রী হিসেবে থাকপেন তদ্দিন মানসির সিবা কইরে যাবেন। সে খবর বাসি হতি না হতিই কাল শুনলাম আরাক খবর। আসচে ২৮ ফেব্রুয়ারির মদ্দি ভূমি মুন্ত্রনালয়ের অধীনি কাজ করা সকল কম্মকত্তা কম্মচারীগের ব্যক্তিগত সম্পাদের হিসেব জমা দিয়ার নিদ্দেশ দিয়েচেন ভূমিমুন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ চাচা। শনিবার দুপারে চট্টগিরামের  পেরেস কিলাবের বঙ্গবন্ধু হলে সুম্বাাদিকগের সাতে মতবিনিময় করার সুমায় তিনি এ নিদ্দেশের কতা জানায়েচেন।
স্বাস্ত্য অধিদপ্তরের মেডিকেল শিক্কে শাখার এক হিসেব রক্কন কম্মকত্তার বিপুল সম্পদের খোজ পাওয়ার পর ভূমিমুন্ত্রীর দিকিত্তে ইরাম নিদ্দেশনা আসলো। ওই কম্মকত্তার নাম আবজাল হোসেন। আবজাল মিয়ার নিজির আর বউ’র নামে রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রাস্তায় তিনডে পাচতালা বাড়ি, ১৬ নম্বর রাস্তায় পাচতালা বাড়ি, উত্তরার ১১ নম্বর রাস্তায় একটি পুলাট (পুলাট নম্বর ৪৯) আর ঢাকার নানান এলেকায় ও ফরিদপুরি  বিপুল পরিমান সম্পদ ছাড়াও অস্টেলিয়াতেও তাগের বাড়ি আছে বিলে খোজ নেচ্চে দুদক।
ভূমিমুন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ চাচা আরো কইয়েচেন, আবারও আমারে ভূমি মুন্ত্রণালয়র দায়িত্ব দিয়ায় পোধানমুন্ত্রী শেখ হাসিনার উপর আমি কৃতজ্ঞ। পূন্ন মুন্ত্রণালয়ের দায়িত্ব যকন পায়চি, সিবার মান আরও আগোয় নিতি কাজ কইরে যাব। আগামী তিনমাসের মদ্দি মুন্ত্রণালয়র সবকিছু ঠিক করার কড়াল করিচি। কম্মকত্তাগের সাহস দিতি চাই। মাঠ পযযায়ে হাত দিচ্চি। উপজিলা, ইউনিয়নের সব ভূমি অপিসরে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসপো। ভয়েস রিকর্ডিংয়ের সুযোগ রাখপো বিভিন্ন পয়েন্টে। দুন্নীতির বেলায় জিরো নীতিতি থাকপো। শিগগিরই বিভিন্ন ভূমি অপিসি হটাস ভিজিট শুরু করবো। জমি অধিগোহণের নুটিশ ইসুর পর মামলা হয়। ভূমি অপিসির নিচের দিকির কর্মীরা এর সঙ্গে জড়ায় থাকে। তাই নুটিশ ইসুর পর মামলা টেকপে না ইরাম এট্টা সিস্টেম বাইরো কচ্চি। হিসেব সুজা। যারা নতুন নিয়মে অভ্যেস কত্তি পারবে না তাগের সুমায় থাকতি কাইটে পড়া উচিত। আমি আইছি সুম্মানের জন্যি। দুন্নীতি যেদিন আমারে ছোবে সেদিন হবে আমার শেষ দিন। যে কেউ পোশ্ন কল্লি জবাব দিতি বাধ্য থাকপো। আমি সবার সেবক হিসেবে থাকতি চাই।
শব্দার্থ
গটন = গঠন, নিদ্দেশ = নির্দেশ, পেরেস = প্রেস, পুলাট = প্লট, পূন্ন = পূর্ণ, কড়াল = অঙ্গীকার




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft