বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
ক্রীড়া সংবাদ
আইসিসি'র নতুন প্রধান নির্বাহী মানু সনি
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 17 January, 2019 at 2:42 PM
আইসিসি'র নতুন প্রধান নির্বাহী মানু সনিভারতীয় বংশোদ্ভূত মানু সনি ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করবেন। সংস্থার পরবর্তী প্রধাণ নির্বাহী হিসেবে আইসিসি মানুর নাম ঘোষণা করে।
ইংল্যান্ডে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের পর মেয়াদ শেষ হবে আইসিসি'র বর্তমান প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসনের। তাই মেয়াদ শেষ হওয়ার বেশ আগেভাগেই ঐ পদের জন্য মানুকে নিয়োগ দেয়ার ঘোষনা দিলো আইসিসি। এই পদের জন্য চারজন প্রার্থী ছিলেন। সেখান থেকে মঙ্গলবার মানুকে বেছে নেয় আইসিসি।
ক্রিকেট জগতে মানুর পরিচিতি বেশ ভালো। ১৭ বছর যাবত ইএসপিএন-স্টার স্পোর্টসের সঙ্গে যুক্ত আছেন তিনি। এসময় ইএসপিএন-স্টার স্পোর্টসের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তার কারণেই ২০০৭-২০১৫ সালের মধ্যে আইসিসি সকল ইভেন্টের সম্প্রচার স্বত্ব পায় ইএসপিএন-স্টার স্পোর্টস।
ইএসপিএন-স্টার স্পোর্টস ছেড়ে সিঙ্গাপুর স্পোর্টস হাবের সঙ্গে যুক্ত হন মানু। সেখানে প্রধান নির্বাহী ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড স্পোর্টস লিমিটেডের অডিট কমিটির সঙ্গেও যুক্ত ছিলেন মানু।
এতসব দায়িত্বের অভিজ্ঞতা নিয়ে আগামী মাসেই আইসিসি’র প্রধান নির্বাহী হিসেবে যোগ দেবেন মানু। তবে বিশ্বকাপ শেষ হবার পর আগামী জুলাইয়ে তৃতীয় সপ্তাহে আনুষ্ঠানিকভাবে রিচার্ডসনের কাছ থেকে আইসিসি’র দায়িত্ব বুঝে নেয়ার কথা রয়েছে মানুর।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft