শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০
জাতীয়
‘সাংবাদিকদের বেতন-ভাতা নিশ্চিতে ওয়েজবোর্ড নিয়ে কাজ শুরু করেছি’
কাগজ ডেপস্ক :
Published : Tuesday, 22 January, 2019 at 8:26 PM
‘সাংবাদিকদের বেতন-ভাতা নিশ্চিতে ওয়েজবোর্ড নিয়ে কাজ শুরু করেছি’তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা সংবাদপত্রে কাজ করেন তাদের বেতন-ভাতা যাতে নিশ্চিত হয়, সেই লক্ষ্যে আমরা নবম ওয়েজবোর্ড নিয়ে কাজ শুরু করেছি। আজকে (মঙ্গলবার) আমরা সকল গণমাধ্যম স্টেকহোল্ডারদের কাছ থেকে বক্তব্য শুনব এবং সে অনুযায়ী সিদ্ধান্ত হবে।
মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, ওয়েজবোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির গেজেট হওয়ার পর আমরা সভা আহ্বান করব। আজকের বৈঠকের আলোচ্য বিষয় এবং সারসংক্ষেপ মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে। এর পরেই আমরা নবম ওয়েজবোর্ড বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করব। আমরা বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমাধ্যমবান্ধব সরকার। তার নেতৃত্বে বাংলাদেশ গণমাধ্যমের ব্যাপক বিকাশ হয়েছে। বাংলাদেশে ইন্টারনেট ব্যাবহারকারীর সংখ্যা ছিল ৮ লাখ আর এখন ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা হচ্ছে ৯ কোটি।
হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমের বিস্তৃতির সঙ্গে সঙ্গে গণমাধ্যমকর্মীদেরও প্রয়োজনীয়তা দেখা দিয়েছে এবং অভিজ্ঞ সাংবাদিকরা গণমাধ্যমে যুক্ত হয়েছে। সুতরাং সবকিছুরই বিস্তৃতি ঘটেছে। সাংবাদিক বন্ধুরা আমাকে বলেছেন, নবম ওয়েজবোর্ডে শুধু সংবাদপত্রকে সংযুক্ত করা হয়েছে। এখানে টেলিভিশনের সংবাদকর্মীরা নেই। এ বিষয়গুলো নিয়েও আমরা আলোচনা করব।
তিনি বলেন, সাত সদস্যের মন্ত্রিসভা কমিটি হয়েছে। নতুনভাবে মন্ত্রিসভা গঠিত হওয়ায় এ কমিটি পুনর্গঠন করা হয়। এই কমিটি সোমবারের মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির প্রস্তাব মন্ত্রিপরিষদ সভায় তোলার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী তার অনুমোদন দেন। এজন্য আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা শাবান মাহমুদ, সোহেল হায়দার চৌধুরী, মোল্লা জালাল, আবু জাফর সূর্য্য প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft