বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
সারাদেশ
মাদারীপুরে বেসরকারি হাসপাতালের দুই মালিকসহ ভুয়া ডাক্তার আটক
মাদারীপুর সংবাদদাতা :
Published : Thursday, 24 January, 2019 at 2:50 PM
মাদারীপুরে বেসরকারি হাসপাতালের দুই মালিকসহ ভুয়া ডাক্তার আটকর‌্যাব-৮, জেলা প্রশাসন এবং সিভিল সার্জন অফিসের উদ্যোগে জেলার রাজৈর থানাধীন টেকেরহাট এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে যৌথ অভিযান চালিয়ে হাসপাতালের ২ মালিকসহ ১ ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক দণ্ড প্রদান করা হয়। এ সময় ১ মালিককে অর্থ দন্ড করা হয়।
র‌্যাব অফিস সূত্রে জানা গেছে, রাজৈর থানাধীন টেকেরহাট এলাকার সিটি হাসপাতাল, ইউএস মডেল হাসপাতাল এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল এন্ড মলি ডায়াগনষ্টিক সেন্টার সমূহে অভিযান পরিচালনা করে। এ সময় অনুমোদন বিহীনভাবে প্রাইভেট হাসপাতাল পরিচালনা, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান ও অব্যবস্থাপনার কারণে উক্ত হাসপাতালের স্বত্বাধিকারীগণকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার কারনে ইউএস মডেল হাসপাতালের স্বত্বাধিকারী সৈয়দ মোঃ জুয়েলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক দশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা প্রদান এবং প্রাইভেট হাসপাতাল পরিচালনার লাইসেন্স না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব ফারিহা তানজিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয়, মাদারীপুর মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ল্যাবরেটরী (নিয়ন্ত্রন) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩(২) এর ধারা মোতাবেক সিটি হাসপাতাল এর স্বত্বাধিকারী মোঃ রফিকুল ইসলাম(৪০) তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল এন্ড মলি ডায়াগনষ্টিক সেন্টার এর স্বত্বাধিকারী মোঃ মনিরুজ্জামান মিয়া (৫০) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
এছাড়াও বাকচী ডেন্টাল হল নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে উক্ত প্রতিষ্ঠানের সত্বাধিকারী ভুয়া ডাক্তার সুবীর বাকচীকে হাতেনাতে আটক করে। এসময় তার চেম্বার হতে পেসক্রিপশন, দন্ত চিকিৎসার কাজে ব্যবহৃত চিকিৎসা সরঞ্জাম জব্দ করা হয়। আটককৃত ভুয়া ডাক্তারকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব ফারিহা তানজিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মাদারীপুর এর উপস্থিতিতে মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ধারা মোতাবেক ভুয়া ডাক্তার সুবীর বাগচীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এসময় র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন, সিভিল সার্জন মাদারীপুর এর প্রতিনিধি ডাঃ মোঃ এসএম খলিলুজ্জামান উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft