বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
ডাকসু নির্বাচন:
প্রার্থী খুঁজে পাচ্ছে না ছাত্রদল!
কাগজ ডেস্ক :
Published : Thursday, 24 January, 2019 at 9:37 PM
প্রার্থী খুঁজে পাচ্ছে না ছাত্রদল!ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। তবে এ নির্বাচনে হলভিত্তিক প্যানেল দিতে গিয়ে বিপাকে পড়েছে বিএনপির ‘ভ্যানগার্ড’ খ্যাত ছাত্র সংগঠনটি। ছাত্রদলের একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।
প্যানেল দেয়ার জন্য প্রার্থী খুঁজে পাওয়া যাচ্ছে না। ডাকসু নির্বাচন করতে গিয়ে ‘ছাত্রদল শেষ হয়ে গেছে’বলে উপলব্ধি করছেন সংগঠনটির নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির অনেক নেতাকর্মী বিষয়টি স্বীকার করেছেন। তবে শীর্ষপর্যায়ের নেতারা বিষয়টি স্বীকার করছেন না।
এ ব্যাপারে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান বাংলাদেশ জার্নালকে বলেন, ছাত্রদল প্যানেল দিতে পারবে না, এটা কোনো কথা! বিভ্রান্তি ছড়াতে কিছু লোক এ ধরনের কথা বলছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বাংলাদেশ জার্নালকে বলেন, ছাত্রদল একটি ঐতিহ্যবাহী সংগঠন। গত ১০ বছর সংগঠনের নেতাকর্মীদের ওপর অনেক নির্যাতনের পরও ছাত্রদলে কর্মীর অভাব নেই। সুতরাং যারা বলছেন, আমরা প্যানেল দেয়ার জন্য প্রার্থী খুঁজে পাচ্ছি না তারা অবান্তর কথা বলছেন।
এদিকে ডাকসু নির্বাচনে যাওয়া-না যাওয়া নিয়ে বৃহস্পতিবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই বৈঠকে ডাকসু নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে।
তবে ডাকসু নির্বাচনের প্রার্থীদের তালিকা এখনো চূড়ান্ত হয়নি। কিন্তু কোটা সংস্কার আন্দোলনের কোনো নেতা ডাকসু নির্বাচনে প্রার্থী হলে তাকে ছাত্রদল সমর্থন দেবে কি না তা নিয়ে আলোচনা করছে সংগঠনটি। এবিষয়ে ছাত্রদলের ইতিবাচক মনোভাব রয়েছে বলেও বৈঠক সূত্রে জানা গেছে।
বৈঠকের বিষয়ে জানতে চাইলে আকরামুল হাসান বলেন, আমরা নির্বাচনে যাবো বলেই তো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য যখন প্রথম সভা অনুষ্ঠিত হয়, সেখানে আমরা খোলা মনে অংশগ্রহণ করি। ওই সভায় ছাত্রদলসহ অন্যান্য ছাত্র সংগঠন বিভিন্ন দাবি জানিয়েছে। কিন্তু দুঃখজনক হলো, আমাদের দাবিগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্ত না নিয়েই ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করায় আমরা প্রশাসনের কার্যকলাপ নিয়ে সন্দিহান।
ডাকসু নির্বাচনের বিষয়ে জানতে চাইলে মেহেদী তালুকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদল অংশগ্রহণ করবে।
ডাকসু নির্বাচন আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে। গত বুধবার ডাকসুর সভাপতি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ডাকসু ও হল সংসদ নির্বাচন সংক্রান্ত গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী তিনি তারিখ ঘোষণা করেছেন।
২৮ বছর পর দেশের দ্বিতীয় ‘পার্লামেন্ট খ্যাত’ ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোট ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রহণ করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft