রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
‘নগ্ন’ হয়ে ঠাণ্ডা পানিতে সাঁতার কাটার আজব প্রতিযোগিতা অনুষ্ঠিত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 27 January, 2019 at 5:03 PM
‘নগ্ন’ হয়ে ঠাণ্ডা পানিতে সাঁতার কাটার আজব প্রতিযোগিতা অনুষ্ঠিতবিশ্বে নানা ধরণের প্রতিযোগিতা কথা থাকলেও ‘নগ্ন’ হয়ে বরফ পানিতে সাঁতার কাটার আজব প্রতিযোগিতার কথা হয়তো কম মানুষেই শুনেছেন। হ্যা, শনিবার (২৬ জানুয়ারি) দক্ষিণ জার্মানির শীতল ড্যানিউব নদীতে ঠিক এরকমই একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
যেখানে বরফের মতো ঠাণ্ডা পানিতে ৪০০ মিটার সাঁতারের প্রতিযোগিতায় ‘নগ্ন' হয়েই নামেন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা। এই প্রতিযোগিতায় সব বয়সের প্রায় ১,৯১৭ জন প্রতিযোগী নাম লেখান।
৫০ বছরে পা দিল এই শহরের এই সাঁতারের জনপ্রিয় প্রতিযোগিতা। বেশির ভাগ অংশগ্রহণকারীই নিওপ্রেন স্যুট, ভাইকিং হেলমেট এবং অন্যান্য রঙিন পোশাক পরেছিলেন। কিন্তু প্রবল এই ঠাণ্ডাকে অগ্রাহ্য করেই ৭০ জন প্রতিযোগী প্রায় নগ্ন হয়েই স্রেফ স্যুইম স্যুটটুকু পরে পানিতে নেমেছেন।
সংগঠকরা জানান, ড্যানিউবের তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস। প্রবল এই ঠাণ্ডায় ২০ জন প্রতিযোগী হাইপোথার্মিয়ায় আক্রান্ত হয়ে পড়েন এবং পানি থেকে তাদের টেনে বের করে আনা হয়। এমন হাড় জমানো ঠাণ্ডা পানিতে সাঁতার কেটে আসার পরে স্বেচ্ছাসেবীরা প্রতিযোগিদের গরম গরম স্যুপ খেতে দেন।
এক প্রতিযোগী মাইকেল মোয়েলার জানান যে, তিনি নিওপ্রেম পরেই প্রথম ২ বছর সাঁতার কেটেছেন। কিন্তু গত ১৩ বছর ধরে খালি গায়ে সাঁতার কেটেই বেশি আনন্দ পাচ্ছেন তিনি।
তার কথায়, খালি গায়ে ঠাণ্ডা পানিতে সাঁতার কেটে তরতাজা লাগে বেশ!
অন্য প্রতিযোগী থমাস গিসফেল্ড জানান, এই অভিজ্ঞতা যথেষ্ট আনন্দদায়ক। যখন শরীর স্বাভাবিক হয়ে যায় তখন দারুণ লাগে, শ্যাম্পেনের মত মনে হয়, এরপর ঘণ্টা খানেকের জন্য মনে হবে হাওয়ায় ভেসে বেড়াচ্ছেন আপনি। আমি সত্যিই হয়তো বর্ণনা করতে পারছি না, কিন্তু এটা এমনই।
জানা যায়, পোল্যান্ড, ফ্রান্স এবং চেক প্রজাতন্ত্রের মতো দেশের সাঁতারু সহ ১৬২ টি সম্প্রদায়ের ২২২ টি দল এই প্রতিযোগিতায় এই বছর অংশ নেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft