মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
জাতীয়
ডিএনসিসি নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন আতিকুল
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 January, 2019 at 5:03 PM
ডিএনসিসি নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন আতিকুলঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
রোববার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেমের কাছ থেকে আতিকুলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার নির্বাচনি সমন্বয়ক একে এম মিজানুর রহমান।
এ সময় উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম বলেন, নির্বাচনি আচরণবিধি মেনে জমা দেওয়ার দিনে যাতে অতিরিক্ত লোক না আসে। নিয়ম মেনে মনোনয়ন জমা দেওয়ার পরামর্শ দেন তিনি।
এর আগে শনিবার (২৬ জানুয়ারি) ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পান ব্যবসায়ী আতিকুল ইসলাম। ওইদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত হয়।
আনিসুল হক মারা যাওয়ার পর গত বছরের ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে এবং কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট করায় আদালত নির্বাচন স্থগিত করে।
সম্প্রতি হাইকোর্ট রিট খারিজ করে দেওয়ায় নির্বাচন নিয়ে আইনগত বাধা দূর হয়। এরপর ইসি নতুন তফসিল ঘোষণা করে।
ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর সিটির মেয়র ও কাউন্সিলর এবং দক্ষিণ সিটির কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft