বুধবার, ২৭ মে, ২০২০
জাতীয়
আশরাফের আসনে মনোনয়নপত্র জমা দিলেন তিন প্রার্থী
কিশোরগঞ্জ সংবাদদাতা :
Published : Friday, 1 February, 2019 at 4:59 PM
আশরাফের আসনে মনোনয়নপত্র জমা দিলেন তিন প্রার্থীআওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের পুননির্বা চনে ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি সহ মোট তিন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মনোনয়ন পত্র জমাদানকারী অন্য দুই প্রার্থী হলেন, জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ এবং গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।
তাদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি গত বুধবার দুপুরে এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ গত বৃহস্পতিবার বিকালে ও গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন বৃহস্পতিবার দুপুরে মনোনয়ন পত্র জমা দেন। জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র গ্রহণ করেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম।
সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম জানান, ঘোষিত তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ছিল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ। এই সময়ে তিন প্রার্থীর পক্ষ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়েছিল এবং তিনজনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ ও গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন থেকে কিশোরগঞ্জ-১ আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু শপথ নেয়ার আগেই গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তার মৃত্যুতে আসনটিতে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২২ জানুয়ারি পুনর্নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিলে ৩ ফেব্রুয়ারি বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ফেব্রুয়ারী।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft