বুধবার, ০৮ জুলাই, ২০২০
জাতীয়
চা-চক্র অনুষ্ঠানে যাবে না ঐক্যফ্রন্ট
প্রধানমন্ত্রীকে চিঠি
কাগজ ডেস্ক :
Published : Friday, 1 February, 2019 at 4:53 PM
চা-চক্র অনুষ্ঠানে যাবে না ঐক্যফ্রন্টপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও চা চক্র অনুষ্ঠানের আমন্ত্রণে যাবে না জানিয়ে গণভবনে চিঠি পৌঁছে দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট।
শুক্রবার (১ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে চিঠি পৌঁছে দেন ঐক্যফ্রন্টের তিন সদস্যের প্রতিনিধি দল। বেলা পৌনে ১টার দিকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. খোরশেদ আলম এই চিঠি গ্রহণ করেন।
জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য সুব্রত চৌধুরীর সাক্ষরে ফ্রন্টের পক্ষে চিঠি নিয়ে যান জোটের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, সমন্বয় কমিটির সদস্য আজমেরী বেগম এবং মিডিয়া প্রধান জাহাঙ্গীর আলম।
চিঠিতে বলা হয়, কমিটি এই চা চক্রে অংশ না নেওয়ার ব্যাপারে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছে।
চিঠিতে আরও বলা হয় ,৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবেই নৈতিক নয়। সেইদিন দেশের মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচন করার ক্ষমতা হরণ করা হয়েছে। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী এখনও জেলে আছে। নতুন নতুন মামলায় আরও অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। এমন পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর আহুত চা-চক্রে অংশগ্রহণ করা কোনোভাবেই সম্ভব নয়।চা-চক্র অনুষ্ঠানে যাবে না ঐক্যফ্রন্ট
প্রসঙ্গত, শনিবার(২ ফেব্রুয়ারি)একাদশ সংসদ নির্বাচনের আগে যে ৭৬টি দলের সঙ্গে সরকার সংলাপ করেছে তাদের আবারও গণভবনে শুভেচ্ছা বিনিময় ও চা চক্রের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সংলাপে অংশ নেওয়া ঐক্যফ্রন্টের নেতারা গত ২৬ জানুয়ারি এ দাওয়াতের চিঠি পান।তবে চিঠি পাওয়ার পর থেকেই তারা চা-চক্রে যাবেন না বলে জানিয়ে আসছেন।বৃহস্পতিবার জোটের শীর্ষ নেতাদের বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান,এ দাওয়াত তাদের কাছে ‘প্রহসন’।সেখানে যাওয়ার প্রয়োজন আছে বলে তারা মনে করেন না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft