শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
জাতীয়
‘শীর্ষস্থানীয় একটি দৈনিকের সম্পাদক হত্যার টার্গেট ছিল জঙ্গিদের’
ঢাকা অফিস :
Published : Friday, 1 February, 2019 at 4:53 PM
‘শীর্ষস্থানীয় একটি দৈনিকের সম্পাদক হত্যার টার্গেট ছিল জঙ্গিদের’রাজধানীর উত্তরা থেকে গ্রেফতারকৃত আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য দেশের একটি জাতীয় দৈনিকের সম্পাদককে হত্যার পরিকল্পনা করছিল বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
শুক্রবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।
বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাত ২টার দিকে উত্তরায় অভিযান চালিয়ে (আনসারুল্লাহ বাংলা টিম)এবিটি’র ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-১। তারা হলো, শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪) এবং আব্দুল মালেক (৩১)। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, মোবাইল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।
সংবাদ সম্মেলনে মুফতি মাহমুদ খান বলেন, ২৮ জানুয়ারি আশুলিয়া এলাকা থেকে এবিটি’র সদস্য আব্দুস ছোবহান ওরফে হাবিবকে গ্রেফতার করা করে র‌্যাব। জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার র‌্যাব-১ এই চারজনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা এবিটি’র সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছেন।
তিনি বলেন, এবিটি অনলাইন অ্যাক্টিভিস্ট, ব্লগাররা টার্গেট অ্যান্ড কিলিং এর ভিকটিম হয়েছে। ছদ্মবেশ নিয়ে যুক্ত হয়ে, অনলাইন অ্যাক্টিভিস্ট গ্রুপের সদস্যদের চিহ্নিত করে হত্যার চেষ্টা করেছে। এর মধ্যে একটি প্রথম শ্রেণির জাতীয় দৈনিক পত্রিকায় গত জুলাইয়ে প্রকাশিত বিবাহ সংক্রান্ত হাদিস সম্পর্কে ‘কটূক্তি’ উল্লেখ করে ওই সম্পাদককে হত্যার পরিকল্পনা করে। এবিটি’কে সক্রিয়, সদস্য সংগ্রহের জন্য তারা চেষ্টা করে আসছিল। পটুয়াখালীর একটি স্থান নির্ধারণ করেছিল প্রশিক্ষণের জন্য। এজন্য অস্ত্রের অর্ডারও দিয়েছিল। এসব বাস্তবায়নের আগেই তাদের আটক করা সম্ভব হয়।
মাহমুদ খান বলেন, এবিটি’র সদস্যরা জানিয়েছে, গোপনে তারা সংগঠনকে উজ্জীবিত করার কাজ করে যাচ্ছে। তাদের অন্যতম পরিকল্পনা হচ্ছে সংগঠনের প্রধান জসিমউদ্দিন রহমানীকে কারাগার থেকে মুক্ত করা। যদি তারা তাদের নেতাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত না করতে পারে, তাহলে কারাগারে হামলা করে হলেও জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করবে বলে জানায়। এজন্য তারা অর্থ সংগ্রহ করেছে বলেও জানান তিনি । 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft