শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
জাতীয়
‘খালেদা জিয়া পাপের ফল ভোগ করছেন, আমরা কী করবো’
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 5 March, 2019 at 7:41 PM
‘খালেদা জিয়া পাপের ফল ভোগ করছেন, আমরা কী করবো’আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ব‌লে‌ছেন, খালেদা জিয়াকে আমরা জেলে রাখতে চাই না। কিন্তু এখানে আইন আদালতের বিষয়, আমরা কী করবো বলুন। তবে আপনাদের দুঃশাসনের জন্য, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার না করার জন্য, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দেওয়ার জন্য, খালেদা জিয়া যে পাপ করেছেন, সেই পাপের ফল ভোগ করছেন। জানি না কবে এই পাপ মোচন হবে। তবে আশা রাখুন, সংসদে আসুন, কথা বলুন। আমরা নিশ্চয়ই আপনাদের সহযোগিতা করতে চাই।
মঙ্গলবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ জলিলের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিএন‌পির এই পরিণতির জন্য নিজেরাই দায়ী মন্তব্য করে নাসিম বলেন, প্রেস ক্লাবে বক্তৃতা দিয়ে, ব্রিফিং করে আর যাই হোক বাঁচতে পারবেন না, বলে দিলাম।
তিনি ব‌লেন, দেশ আজ গভীর ষড়যন্ত্রের মধ্য দিয়ে পার হচ্ছে। নির্বাচনে যারা পরাজিত হয়েছিল, তারা সবসময় ষড়যন্ত্রে লিপ্ত আছে। আমরা তো চাই নাই তারা এভাবে পরাজিত হোক। আমরা চেয়েছিলাম পার্লামেন্ট নির্বাচনে জোর প্রতিযোগিতা হোক। আমরা নির্বাচনের দুই মাস আগে থেকে প্রস্তুত ছিলাম—নির্বাচনে বিএনপির সঙ্গে জোর প্রতিযোগিতা হবে। কারণ, দেশে আওয়ামী লীগের একমাত্র বিরোধী শক্তি হচ্ছে বিএনপি। কিন্তু ষড়যন্ত্র করে, কী কারণে ২৪ ঘণ্টা আগে মাঠ ছে‌ড়ে চলে গেলো, তা আমরা এখনও বুঝতে পারিনি।
সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, কামাল হোসেনের মতো ব্যক্তিত্বকে আনা হলো। বড় বড় নেতাদের আনা হলো একটি প্রতিযোগিতামূলক নির্বাচনের জন্য। তাদের প্রার্থী নেতাকর্মীরা প্রস্তুত ছিল। কিন্তু কী কারণে মাঠ ছেড়ে দিলো তা জানি না। তারা মাঠ ছেড়ে চলে গেলো, আর দু‌নিয়াজু‌ড়ে মিথ্যা ছড়ালো তাদের মাঠে থাকতে দেওয়া হয়নি। এটা প্রমাণ হয়ে গেছে তারা অসত্য বলেছিল।
তিনি ব‌লেন, ‘আবার যারা নির্বাচনে বিজয়ী হলো, তাদের সংসদে যেতে দেওয়া হচ্ছে না। তাদের দড়ি দিয়ে বেঁধে রাখা হচ্ছে। তারা আটজন হোক, ১০ জন হোক, পার্লামেন্টে আসুক। তারা আসলে সরকার তো সব সময় আতঙ্কে থাকবে।’
মোহাম্মদ নাসিম ব‌লেন, আমরা সব সময়ই চাই দেশে একটি শক্তিশালী বিরোধী দল হোক। বিরোধী দলহীন দেশ আমরা চাই না। আমরা একসময় বিরোধী দল থেকেই ক্ষমতায় এসেছিলাম। ১৯৯৬ সালে আমরা বিরোধী দলের সংসদ সদস্যরা পদত্যাগ করে রাস্তার মাঠ কাঁপিয়ে ক্ষমতায় এসেছিলাম। আপনারা এ পার্লামেন্টে অংশগ্রহণ না করে, জেনেশুনে ভুল করছেন। আপনারা পার্লামেন্টে আসেন, সরকারের ভুল ধরেন। সরকারকে সঠিক রাখতে আপনাদের পার্লামেন্টে আসা উচিত। মির্জা ফখরুল পার্লামেন্টে আসেন, আমরা নিজেরা স্বাগত জানাবো।
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এম পি, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft