মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
দুর্নীতি ঢাকতে সরকার আর্থিক ব্যয় জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 5 March, 2019 at 7:41 PM
দুর্নীতি ঢাকতে সরকার আর্থিক ব্যয় জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে : ফখরুলবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই সরকার তাদের দুর্নীতি ঢেকে রাখার জন্য সব রকম আর্থিক ব্যয় জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে। গ্যাসের দাম বাড়ানোর কথা চিন্তা করা হচ্ছে। এই গ্যাসের দাম বাড়ানোর ব্যাপারে আমরা স্পষ্ট বলতে চাই, গ্যাসের দাম বাড়ানো যাবে না। যদি গ্যাসের দাম বাড়ানো হয়, তাহলে অবশ্যই জনগণ প্রতিহত করবে।’
আজ মঙ্গলবার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারাবন্দী দিবস উপলক্ষে আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। যৌথভাবে সভাটির আয়োজন করে ‘উত্তরাঞ্চল ছাত্র ফোরাম’ ও ‘বাংলাদেশ ছাত্র ফোরাম’ নামের দুটি সংগঠন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে বাংলাদেশের যে সংকট, তা অত্যন্ত গভীর। এই সংকট শুধু একটি নির্বাচনে নয়, একটি দলের নয়, এটি গোটা জাতির সংকট। ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ ও ধ্বংস করে দেওয়া হয়েছে।
ফখরুল ইসলাম বলেন, ‘সারা দেশে লাখ লাখ নেতা-কর্মী মামলায় জর্জরিত। উদ্দেশ্য কী? উদ্দেশ্য একটি, যারা বিএনপির রাজনীতি করে, এই রাজনীতির চিন্তা ধারণ করে, তাদের নিশ্চিহ্ন করে দেওয়া। কিন্তু এই রাজনীতি সাধারণ মানুষ করে। বিএনপির শক্তি কোথায়? বিএনপির শক্তি সাধারণ মানুষের কাছে।’ তিনি বলেন, ‘আমরা বারবার লক্ষ করেছি, বিএনপিকে যত ধ্বংস করে ফেলার চেষ্টা করা হয়, বিএনপি আবার সেই ফিনিক্স পাখির মতো জেগে ওঠে। কারণ, এই রাজনীতি মানুষের অন্তরে গেঁথে আছে।’
বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম বলেন, ‘পরিষ্কার করে বলতে চাই, যতই অত্যাচার-নির্যাতন-নিপীড়ন আসুক, বিএনপির রাজনীতিকে ধারণ করে এর পতাকাকে তুলে ধরে সামনের দিকে এগিয়ে যাব।’ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিষয়ে মির্জা বলেন, তারেক রহমান সম্পর্কে অযথা উদ্দেশ্য প্রণোদিতভাবে ‘মিথ্যা প্রচারণা’ চালানো হচ্ছে। অথচ আজ পর্যন্ত তারেক রহমানের বিরুদ্ধে একটি মামলাও তারা প্রমাণ করতে পারেনি। যে বিচারক তাঁকে মুক্তি দিয়েছিলেন, তাঁকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে।
জাতীয়তাবাদী ছাত্রদলের সহসভাপতি নাজমুল হাসানের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা মীর হেলাল প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft