বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০
তথ্য ও প্রযুক্তি
পছন্দের স্মার্টফোন কিনতে ঋণ দেবে রবি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 March, 2019 at 6:41 AM
পছন্দের স্মার্টফোন কিনতে ঋণ দেবে রবিটাকার অভাবে অনেকেই পছন্দের স্মার্টফোনটি কিনতে পারেন না। এমন গ্রাহকদের কথা চিন্তা করে গ্রাহকদের স্মার্টফোন কেনায় আর্থিক সহযোগিতা দিতে একটি চুক্তি করেছে রবি।
কমভিভা’র ফিনটেক কোম্পানি ইয়াবেএক্স’র সঙ্গে রবির চুক্তিটি হয়েছে বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ এবং ইয়াবেএক্স’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রজত দয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তি সাক্ষর করেছেন।
মোবাইল নেটওয়ার্ক থেকে তথ্য নিয়ে গ্রাহকদের একটি প্রোফাইল তৈরি করেছে রবি। আর এর মাধ্যমে স্মার্টফোন কিনতে সক্ষম হয়ে উঠবেন অনেক গ্রাহক। অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আর্থিক লেনদেনের সার্বিক ব্যবস্থাপনা নিশ্চিত করে ইয়াবেএক্স।
মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশের মাথাপিছু আয়ের তুলনায় স্মার্টফোনের গড় মূল্য অনেক বেশি। এজন্য স্মার্টফোন ব্যবহারের দিক থেকে এগোতে পারছে না। এ চুক্তির ফলে আমরা কম খরচে গ্রাহকদের হাতে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারব এবং এসডিজি লক্ষমাত্রা অনুযায়ী মোবাইল ব্যবহারের বৈষম্যতা দূর হবে বলে।
এর আগে স্মার্টফোন কিনতে দেশের গ্রাহকদের ঋণ দেবার কার্যক্রম শুরু করেছিল গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি ব্যাংক এশিয়ার সঙ্গে একটি চুক্তি করে ফোরজি হ্যান্ডসেট কিনতে গ্রাহকদের ঋণ দেওয়া শুরু করে গত বছরের মাঝামাঝিতে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft