শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
জীবনধারা
কিছু আচরণেই মজবুত করতে পারেন সম্পর্ক
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 12 March, 2019 at 6:40 AM
কিছু আচরণেই মজবুত করতে পারেন সম্পর্কআমরা সবাই চাই সম্পর্কে ভালোবাসা দীঘস্থায়ী হোক। তার জন্য দুজন-দুজনকে ভালোবাসতে হবে। দুজনের ভালোবাসার প্রকাশ ঘটাতে হবে। কিছু রোমান্টিক আচরণ রোমান্টিক আচরণ, মিষ্টি কথা, আদর তার সাথে আরো কিছু। বেশ কিছু ছোট আচরণ দিয়েও বুঝিয়ে দেওয়া যায় পরস্পরকে কতটা ভালোবাসেন আপনারা। সম্পর্ক স্থায়ী আর মজবুত করতে এসব ছোট ছোট আচরণের মূল্য অপরিসীম-
কথা বলার সময় বরাদ্দ রাখুন
আপনাদের দু’জনের জীবনেই ব্যস্ততা থাকবে, কিন্তু তা যেন আপনাদের পারস্পরিক যোগাযোগের পথে অন্তরায় না হয়ে দাঁড়ায়! প্রতিদিনের নিত্যনৈমিত্তিক বিষয় নিয়ে আলোচনা করবেন না। বরং একে অপরের জমিয়ে রাখা কথাগুলো শোনার চেষ্টা করুন। পরস্পরের ইচ্ছে-অনিচ্ছে, পছন্দ-অপছন্দগুলো নিয়ে কথা বলুন, পরস্পরকে চিনুন।
পরস্পরের প্রতি মনোযোগী হয়ে উঠুন
দীর্ঘ সম্পর্কে অনেক কিছুই একঘেয়ে হয়ে যায়, যা একসময় জরুরি ছিল, তা গতানুগতিক হয়ে পড়ে। এই অভ্যেসটা ভাঙতে হবে। আপনার স্বামীর পছন্দগুলো সম্পর্কে আর একটু ওয়াকিবহাল হোন। যেমন, উনি বই পড়তে ভালোবাসলে পছন্দের বই উপহার দিন। তাতে সম্পর্কে নতুন রং লাগবে।
সরি বলতে শিখুন
ঝগড়াঝাঁটি, মতান্তর হতেই পারে। কিন্তু তার জন্য দুঃখপ্রকাশ করাটাও দরকার। একটা ছোট্ট ‘সরি’ শব্দের মধ্যে অসীম ক্ষমতা লুকিয়ে আছে, বহু ক্ষত নিরাময়ের ক্ষমতা আছে তার। সময়মতো সরি বললে আপনাদের সম্পর্কই মজবুত হবে।
প্রশংসা করুন
ছোটখাটো কাজেও ওঁকে প্রশংসায় ভরিয়ে দিন। চুমু বা স্পর্শেরও গুরুত্ব অপরিসীম। কিন্তু বাড়াবাড়ি করবেন না। লোকসমক্ষে উনি যদি ঘনিষ্ঠতা পছন্দ না করেন, সম্মান করুন সেটাকেও।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft