শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০
জাতীয়
একটি ছাড়া বাকি সব হলে সুষ্ঠু ভোট হয়েছে : শিক্ষামন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 13 March, 2019 at 3:41 PM
একটি ছাড়া বাকি সব হলে সুষ্ঠু ভোট হয়েছে : শিক্ষামন্ত্রীঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে একটি ছাড়া বাকি সব হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার দুপুরে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টম সমাবর্তনে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
২৮ বছর পর ডাকসু নির্বাচন হওয়ায় সরকার অনেক আনন্দিত উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘নির্বাচনের দিন একটি হল ছাড়া বাকি সব হলে অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভালো নির্বাচন হয়েছে। একটি হলে যে সমস্যা হয়েছে, সেটি নিয়ে এরই মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি করেছে এবং তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। আমরা সেই তদন্ত কমিটির রিপোর্টের অপেক্ষা করব। নিশ্চয়ই তারা ব্যবস্থা নেবে।’
মন্ত্রী বলেন, জয়-পরাজয় ভুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে শিক্ষার্থীরা সৌহার্দের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি নির্বাচিতরা গণতন্ত্রের মূল্যবোধের চর্চা করবেন বলে আমি আশাবাদী।
এ সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার মান ফিরিয়ে না আনলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান দীপু মনি।
সমাবর্তনে পাঁচ হাজার ৬৩১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হয়। ১৭ জন গ্র্যাজুয়েটকে দেওয়া হয় স্বর্ণপদক। এ ছাড়া সমাবর্তনে দেশি-বিদেশি কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।
সমাবর্তন অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, থাইল্যান্ডের সিয়ার ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী ড. একেএম ফজলুল হকম প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft