মঙ্গলবার, ২৬ মে, ২০২০
শিক্ষা বার্তা
মঠবাড়িয়ায় ৭৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত
পিরোজপুর প্রতিনিধি :
Published : Thursday, 14 March, 2019 at 9:21 PM
মঠবাড়িয়ায় ৭৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিতপিরোজপুরের মঠবাড়িয়ায় ৭৩ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার ৩২টি দাখিল মাদ্রাসা ও ৪১টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
মঠবাড়িয়া সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার ১০ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া জাহান জানান, এ স্কুলের ৬ঠ থেকে ১০ শ্রেণির সাত শতাধিক শিক্ষার্থী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছে। নির্বাচন শেষে ভোট গণনা করে নেতৃত্ব নির্বাচিত করা হবে।
সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন জানান, প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে অধ্যায়নরত নির্বাচনী তফসিল অনুযায়ী ভোটার তালিকাভূক্ত যে কোন শিক্ষার্থী নির্বাচনে প্রত্যেক শ্রেণি থেকে একজন করে পাঁচ শ্রেনীতে হতে ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেনী থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।
মঠবাড়িয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাজাহান আলী শেখ সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের গণতন্ত্রের চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা, শিক্ষকদের সহায়তা, শিক্ষার্থীদের ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকা-ে শিক্ষার্থীদের অংশগ্রহণ, ক্রীড়া, সংস্কৃতিসহ শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতসহ নানা বিষয়ে সম্পৃক্ত করতে এ নির্বাচন।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft