সোমবার, ৩০ মার্চ, ২০২০
জাতীয়
গণআন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা অসম্ভব : জাফরুল্লাহ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 16 March, 2019 at 8:16 PM
গণআন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা অসম্ভব : জাফরুল্লাহদেশের গণতন্ত্র, মানুষের অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাইলে সম্মিলিত ও জাতীয়ভাবে গণআন্দোলন করতে হবে। তাছাড়া অন্য কোন পথ নেই বলে জানিয়েছেন গণস্বাস্থাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।
শনিবার (১৬ মার্চ) রাজধানীর শিশু কল্যাণ পরিষদ হল রুমে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
জাফরুল্লাহ বলেন, দেশে গণতন্ত্রের কবর রচিত হয়েছে। ভোট লুন্ঠন, ভোট ডাকাতি হচ্ছে। এই অবস্থায় মাওলানা ভাসানী বেঁচে থাকলে যা করতেন, আমাদেরকে তাই করতে হবে। তিনি যেভাবে চিন্তা করতেন সেভাবেই আমাদের চিন্তা করতে হবে।
তিনি আরও বলেন, দেশের ভবিষ্যৎ অত্যন্ত দুর্দিন, কারণ আমরা মাওলানা ভাসানীকে ভুলে গেছি। তার আদর্শকে ভুলে গেছি। তিনি ৭২-এ দেশে ফিরে বলেছিলেন ভারত থেকে সাবধান। কিন্তু আমরা বর্তমানে ভারতের দালালি করি। ভারতের দালালি বন্ধ না করলে ভবিষ্যতে দেশে বড় বিপদ আসবে বলেও তিনি জানান।
সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার মো. আখতার হোসেনের সভাপতিত্বে কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য ও দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, ডেমক্রেডিট লীগের সাধারণ সম্পাদক সাইফুজ্জামান মনির, হান্নান আহমেদ খান বাবলু, কাদের সিদ্দিকী প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft