শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০
জাতীয়
‘শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে সবার সহযোগিতা ও সচেতনতা দরকার’
ঢাকা অফিস :
Published : Sunday, 17 March, 2019 at 3:50 PM
‘শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে সবার সহযোগিতা ও সচেতনতা দরকার’ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, যিনিই ট্রাফিক আইন অমান্য করবেন, জনগণের দুর্ভোগের কারণ হবেন, যানজট বাড়িয়ে দেবেন, তিনি যেই হোন না কেন তার বিরুদ্ধে আমরা আইন কঠোরভাবে প্রয়োগ করব।
রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে সড়কে শৃঙ্খলা রক্ষায় ৫ম বারের মতো ট্রাফিক সপ্তাহ উদ্বোধনকালে তিনি একথা বলেন। এ ট্রাফিক সপ্তাহ চলবে ২৩ মার্চ পর্যন্ত।
আছাদুজ্জামান মিয়া বলেন, শুধু আইন প্রয়োগ করে কিংবা জরিমানা করে সড়কে শৃঙ্খলা আনা যাবে না। এই শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে সবার সহযোগিতা ও সচেতনতা দরকার। আগে উল্টো দিকে গাড়ি যেতো, স্টিকার লাগিয়ে সিগন্যাল অমান্য, হাইড্রোলিক হর্ণ, বিকন লাইট ব্যবহার হতো, তা সবার সহযোগিতায় ৭০/৮০ শতাংশ কমিয়ে আনা সম্ভব হয়েছে। অনেক ক্ষমতাশালী, প্রভাবশালীর বিরুদ্ধেও আমরা আইনি ব্যবস্থা নিতে দ্বিধা করিনি।
তিনি বলেন, যানজট কমাতে ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় সিটি কর্পোরেশন, ডিটিসিএ, বিআরটিএ, বিআরটিসি সবার সঙ্গে সমন্বয় করে কাজ করছে পুলিশের ট্রাফিক বিভাগ। রোড মার্কিংগুলো আমরা সিটি কর্পোরেশনের সহযোগিতায় করেছি। কিছু বাকি আছে। সেগুলোও আমরা সম্পন্ন করব।
কমিশনার বলেন, আগামী এপ্রিলের মধ্যে রাজধানীতে আরও তিনটি এলাকায় সার্কুলার (চক্রাকার) বাস লাইন চালু করা হবে। একটি ধানমন্ডিতে, মতিঝিলে ও আরেকটি উত্তরায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft