বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০
জাতীয়
আগামী বছর বিশ্বব্যাপী পালিত হবে মুজিব বর্ষ : শিক্ষামন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Sunday, 17 March, 2019 at 3:50 PM
আগামী বছর বিশ্বব্যাপী পালিত হবে মুজিব বর্ষ : শিক্ষামন্ত্রীশিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের শিখরে এগিয়ে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ।
তিনি বলেন, আগামী ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা বিশ্বব্যাপী ‘মুজিব বর্ষ’ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে ব্যাপক আয়োজনে দিবসটি পালনের লক্ষ্যে বেশ কয়েকটি কমিটি গঠন করা হয়েছে।
আজ রোববার সকালে চাঁদপুর শহরের অঙ্গীকারের পাদদেশে জাতির পিতার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে শোভাযাত্রাপূর্বক এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এদিকে, জাতীয় শিশু দিবস এবং জাতির জনকের ৯৯তম জন্মদিন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের হাসান আলী স্কুল মাঠ থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।
সেখানে এক আলোচনাসভায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেল আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft