শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
চৌগাছায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত
স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥
Published : Sunday, 17 March, 2019 at 8:08 PM
চৌগাছায়  বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত
যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদা ও গুরুত্বের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতিয় শিশু দিবস পালিত হয়েছে। সকাল ৭টা ৩০ মিনিটে উপজেলা প্রাশসনের পক্ষে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম।
সকাল ৮ টায় উপজেলা বৈশাখী মঞ্চে দেশতœবোধক গান ও বঙ্গবন্ধুর নিয়ে লেখা কবিতা আবৃতির মধ্য দিয়ে শিশু সমাবেশের কার্যক্রম শুরু হয়। এরপর তাঁর জীবন ও কর্মের উপর শুরু হয় আলোচনা সভা। এ সময় নির্বাহী কর্মকর্তা শিশুদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা। যে নেতার কারনে আমরা দেশটি পেয়েছি। তোমাদেরকে দেশের সঠিক ইতিহাস জানতে হবে। ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালি জাতি স্বাধীনতা ফিরিয়ে আনতে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। প্রায় নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা বিজয় লাভ করি। তিনি বলেন, মহান এই নেতার কারনে আমরা দেশটা পেয়েছি। যার নেতৃত্বে আমরা পরাধীনতার শৃংখল থেকে মুক্ত। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগস্ট তাকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। এটা আমাদের জাতির জন্য বড়ই লজ্জার। বঙ্গবন্ধুর দেশপ্রেম ও আত্মত্যাগের চেতনা ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে।
আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে কোমলমতি শিশুদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সেলিনা বেগম, সমবায় কর্মকর্তা সালাহউদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা নাজিম উদ্দিন, মৎস্য কর্মকর্তা এস এম শাহজাহান সিরাজ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, খাদ্য কর্মকর্তা সালমা চৌধুরী, থানার সেকেন্ড অফিসার আকিকুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বলসহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষকমন্ডলী, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও প্রায় দেড় হাজার স্কুল, কলেজ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft