শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
সাংবাদিক ও কণ্ঠশিল্পী রাজা আর নেই
কাগজ ডেস্ক :
Published : Sunday, 17 March, 2019 at 9:19 PM
সাংবাদিক ও কণ্ঠশিল্পী রাজা আর নেইজ্যেষ্ঠ সাংবাদিক ও প্রখ্যাত ভাওয়াইয়া সঙ্গীতশিল্পী সফিউল আলম রাজা মারা গেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।
রোববার দুপুর ৩টার দিকে মিরপুর সাড়ে ১১ নম্বরে সফিউল আলম রাজার বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়।
সফিউল আলম রাজার মেয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, শনিবার রাতে এশিয়ান টিভির একটি সরাসরি গানের অনুষ্ঠান শেষ করে বাসায় আসেন সফিউল আলম রাজা। এর পর তিনি অন্যান্য দিনের মতো ঘুমান। দুপুরে কাজের লোক এসে তাকে ডাকেন। সফিউল আলম রাজা ভেতর থেকে দরজা না খোলায় ও সাড়া না দেওয়ায় পরে সেটি ভেঙে তাকে নিস্তেজ অবস্থায় পাওয়া যায়।
সফিউল আলম রাজার লাশ বর্তমানে মিরপুর সাড়ে ১১ নম্বরে তার গড়া প্রতিষ্ঠান কলতানে রাখা হয়েছে।
ওস্তাদ নুরুল ইসলাম জাহিদের কাছে সঙ্গীতশিক্ষা নেন সফিউল আলম রাজা। তিনি বাংলাদেশ বেতারের ‘বিশেষ’ এবং বাংলাদেশ টেলিভিশনের ‘প্রথম’ গ্রেডের শিল্পী।
সঙ্গীতে অবদানের স্বীকৃতি হিসেবে বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত বেঙ্গল বিকাশ প্রতিভা অন্বেষণে লোকসঙ্গীতে সারা দেশে শ্রেষ্ঠমান বিজয়ী নির্বাচিত হন রাজা। বেঙ্গল ফাউন্ডেশন থেকে রাজার একটি মিক্সড অ্যালবাম এবং ভায়োলিন মিডিয়া থেকে একক অ্যালবাম ‘কবর দেখিয়া যান’ প্রকাশিত হয়েছে। ভাওয়াইয়ার প্রচার-প্রসারে রাজা ২০০৮ সালে প্রতিষ্ঠা করেন ‘ভাওয়াইয়া গানের দল’।
২০১১ সালে রাজধানীতে প্রতিষ্ঠা করেন ‘ভাওয়াইয়া স্কুল’। তিনি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘উত্তরের সুর’ এ প্লেব্যাক করেছেন। রাজা একজন জ্যেষ্ঠ সাংবাদিক। দীর্ঘ ২৪ বছরের সাংবাদিকতা জীবনে প্রায় ১৪ বছরের বেশি সময় দৈনিক যুগান্তরে কাজ করেছেন। সর্বশেষ তিনি প্রিয় ডটকমের প্রধান প্রতিবেদক ছিলেন। সাংবাদিকতাতেও অনেক পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন সফিউল আলম রাজা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft