মঙ্গলবার, ২৬ মে, ২০২০
শিক্ষা বার্তা
ডাকসুর কার্যকরী পরিষদের প্রথম সভা ২৩ মার্চ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 19 March, 2019 at 3:37 PM
ডাকসুর কার্যকরী পরিষদের প্রথম সভা ২৩ মার্চঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের প্রথম কার্যকরী পরিষদ সভা অনুষ্ঠিত হবে আগামী ২৩ মার্চ। ওইদিন সকাল ১১টায় ওই সভা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের পুরাতন সিনেট অডিটোরিয়াম। তাছাড়া হলগুলোর সভা স্ব স্ব হলে অনুষ্ঠিত হবে।
সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
অধ্যাপক মাকসুদ কামাল বলেন, ‘আগামী ২৩ মার্চ আলাদাভাবে ডাকসু ও স্ব স্ব হলের প্রথম কার্যকরী পরিষদ সভা অনুষ্ঠিত হবে। তাছাড়া প্রত্যেক হল সংসদে একজন ও ডাকসুতে একজন করে শিক্ষকদের থেকে ট্রেজারার নিয়োগ দেবেন ভিসি।’
দীর্ঘ ২৮ বছর বন্ধ থাকার পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ভিপি পদে জয়ী হয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর। জিএস নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের গোলাম রাব্বানী।
নির্বাচনের দিন হলগুলোর ভোটকেন্দ্রে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনে ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয়ী হয় ছাত্রলীগের প্যানেল। এছাড়াও ১৮টি হল সংসদের ১২টিতে জয়ী হয় সংগঠনটির প্যানেলে দাঁড়ানো নেতারা। বাকি হলগুলোর ভিপি জিএসসহ বেশ কিছু পদে জয়ী হয় স্বতন্ত্ররা। আর ডাকসুর সহ-সভাপতিসহ (ভিপি) দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা জয়ী হয়।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft