বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯
জাতীয়
নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সেইফ সিটি হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 March, 2019 at 5:34 PM
নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সেইফ সিটি হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রীরাজধানীতে ট্রাফিক-শৃঙ্খলা ও অপরাধ নিয়ন্ত্রণসহ নগরবাসীর নিরাপত্তায় নিশ্চিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেইফ সিটি নামে একটি প্রকল্প হাতে নিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
শুক্রবার (২২ মার্চ) দুপুর ১টায় রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় বায়তুল হাসান (র.) জামে মসজিদের নির্মাণ কাজ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেইফ সিটিতে ট্রাফিক কন্ট্রোল, ক্রিমিনাল কন্ট্রোল কন্ট্রোলসহ ব্যবস্থা থাকবে। এরমাধ্যমে শহরে যা কিছু ঘটুক, পুলিশ ক্যামেরার সাহায্যে নিয়ন্ত্রণ করতে পারবে। বিষয়টি নিয়ে আমাদের কনসালটেন্টরা কাজ করছেন। আশা করি আমাদের এই টার্মের মধ্যে সেইফ সিটি প্রকল্পে চলে যেতে পারবো।
বৃহস্পতিবার পুলিশ সদস্যরা ফিটনেসবিহীন গাড়িগুলো জব্দ করছে উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারবো না। সড়কে শৃঙ্খলারক্ষায় চালকদের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধিসহ সবাইকে সহযোগিতা করতে হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ যে মসজিদের দেশ হিসেবে পরিণত হয়েছে, সেটা আবার প্রমাণিত হয়েছে। আমাদের দেশের জনগণ যে যে ধর্ম করুক, সে সে ধর্ম সুন্দরভাবে, স্বাধীনভাবে পালন করছে। কেউ কোনো বাধা দিচ্ছে না। দেশের মানুষ জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয় না। যে কারণে আমাদের দেশে তেমন কোনো হুমকি নেই।
বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলার বিষয়ে তিনি বলেন, সেসব দেশের নিয়ন্ত্রণকারী সংস্থার সদস্যদের আরও অভিজ্ঞতা নেওয়া প্রয়োজন। তবে এসব সমস্যা সামাধান সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft