শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
জাতীয়
'দেশটাকে ভালবেসে অর্পিত দায়িত্বটা পালন করুন'
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 March, 2019 at 7:53 PM
'দেশটাকে ভালবেসে অর্পিত দায়িত্বটা পালন করুন'শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষকদের উদ্যেশ্যে বলেছেন, রূপকল্প ৪১ বাস্তবায়নে আমাদের আর রক্ত দিতে হচ্ছে না, যেমনটা মুক্তিযুদ্ধে আমাদের বীর সেনানীরা দিয়েছেন। শুধু একটু দেশটাকে ভালবাসেন। নিজের উপর অর্পিত দায়িত্বটা ঠিকভাবে পালন করেন।
শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির আয়োজনে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, ‘সর্বোচ্চ মূল্য, রক্ত দিয়ে অর্জিত আমাদের দেশের এই স্বাধীনতা। ত্রিশ লক্ষ মানুষ জীবন দিয়েছে আমাদের এই স্বাধীনতার জন্য। শহীদেরা স্বপ্ন দেখেছিলেন একটি উন্নত ও সমৃদ্ব জাতির। শেখ হাসিনার সরকার সেই উন্নত দেশ গড়ার লক্ষে রূপকল্প ৪১ বাস্তবায়নে কাজ করছে।
দেশের প্রায় সব সেক্টরে ব্যপক উন্নয়ন চলছে। আমাদের সব উন্নয়নই ব্যর্থ হয়ে যাবে যদি আমরা আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা না দিতে পারি। কারণ, শিক্ষা হল সব কিছুর মূল। এই বিষয়ে শিক্ষকদের ভুকিকাই মুখ্য।’
তিনি বলেন, ‘অনেক সময় লক্ষ্য করা যায় শিক্ষকরা তাদের কাছে শিক্ষার্থীরা প্রাইভেট না পরলে অথবা কোচিং না করলে ফেল করিয়ে দেন যা খুবই অনৈতিক। আমাদেরকে এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।’
কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. জাহাঙ্গীর আলম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft