বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
লোকসভা নির্বাচন: ১৮৪ আসনে বিজেপির প্রার্থী ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 22 March, 2019 at 7:54 PM
লোকসভা নির্বাচন: ১৮৪ আসনে বিজেপির প্রার্থী ঘোষণাভারতের আসন্ন লোকসভা নির্বাচনের আগে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করলো বিজেপি। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথম দফায় ভারতের ১৮৪টি লোকসভা আসনে প্রার্থী ঘোষনা করেছে বিজেপি। যার মধ্যে পশ্চিমবঙ্গে ৪২টি লোকসভা আসনের মধ্যে ঘোষিত হয়েছে ২৮টি আসনে প্রার্থীর নাম।
এবারে প্রথম দফায় বিজেপির উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে বারাণসি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লক্ষৌ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাজনাথ সিং। গান্ধীনগর থেকে লড়বেন অমিশ শাহ, নাগপুর থেকে নীতিন গড়করি, গাজিয়াবাদ থেকে ভি কে সিং, মথুরা কেন্দ্র থেকে হেমা মালিনী, উন্নাও থেকে সাক্ষী মহারাজ, অমেঠি কেন্দ্র থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে লড়বেন স্মৃতি উরানি, ব্যাঙ্গালোর নর্থ কেন্দ্র থেকে সদানন্দ গৌড়া, অরুনাচল পূর্ব থেকে কিরেন রিজেজু।
অন্যদিকে, পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কার্যত চমকবিহীন প্রথম পর্বের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। মূলত রাজনীতির ময়দানে থাকা ব্যক্তিদেরই এবারে প্রার্থী করেছে বিজেপি। পশ্চিমবঙ্গে বাকি ১৪টি আসনে বিজেপি দ্বিতীয় দফায় তাদের প্রার্থী তালিকা আগামী কয়েকদিনের মধ্যে প্রকাশ করবে বলে দলীয় সুত্রে জানা গিয়েছে।
পশ্চিমবঙ্গে প্রথম দফার বিজেপির প্রার্থী তালিকায় রয়েছেন, বিজেপি নেত্রী তথা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের মতো প্রার্থীরা।
পশ্চিমবঙ্গের প্রথম দফায় ঘোষিত ২৮ টি কেন্দ্রে বিজেপির প্রার্থীরা হলেন, কোচবিহারে নীতিশ প্রামাণিক, অলিপুরদুয়ারে জন বার্লা, জলপাইগুড়িতে জয়ন্ত রায়, রায়গঞ্জে দেবশ্রী চৌধুরী, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদাতে খগেন মূর্মূ, মালদা দক্ষিণ কেন্দ্রে শ্রীরুপা মিত্র চৌধুরী, কৃষ্ণনগরে কল্যাণ চৌবে, ব্যারাকপুরে অর্জুন সিং, দমদমে শমীক ভট্টাচার্‍্য, বারাসতে মৃণালকান্তি দেবনাথ, বসিরহাটে সায়ন্তন বসু, জয়নগরে অশোক কান্ডারি, মথুরাপুরে শ্যামাপ্রসাদ হালদার, যাদবপুরে অনুপম হাজরা, কলকাতা দক্ষীণে চন্দ্রকুমার বসু, কলকাতা উত্তরে রাহুল সিনহা, শ্রীরামপুরে দেবজিত সরকার, হুগলিতে লকেট চ্যাটার্জি, আরাওবাগে তপন রায়, তমলুকে সিদ্ধার্থ নস্কর, ঘাটালে ভারতী ঘোষ, ঝাড়গ্রামে কুনার হেমব্রম, মেদিনীপুরে দিলীপ ঘোষ, বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ, বর্ধমান পূর্বে পরেশচন্দ্র দাস, আসানসোলে বাবুল সুপ্রিয়, বীরভূমে দুধকুমার মন্ডল।
মূলত এবারের প্রার্থী তালিকায় সাংগাঠনিক নেতা নেত্রীদেরই প্রাধাণ্য দিয়েছে বিজেপি। তবে প্রথম পর্বের এই প্রার্থী তালিকাকে কেন্দ্র করে বিজেপির অন্দরে বিক্ষিপ্ত কিছু অসন্তোষও দানা বেঁধেছে। তৃণমূল বা বাইরে থেকে এসে বিজেপিতে নাম লিখিয়ে টিকিট পেয়ে যাওয়া প্রার্থীদের বিরুদ্ধে ইতিউতি অসন্তোষ উঁকি মারতে শুরু করে দিয়েছে রাজ্য বিজেপির অন্দরে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected]ail.com, [email protected]
Design and Developed by i2soft