শনিবার, ২৮ মার্চ, ২০২০
শিক্ষা বার্তা
এমপিওভুক্তির দাবিতে তৃতীয় দিনেও শিক্ষকদের অবস্থান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 23 March, 2019 at 4:04 PM
এমপিওভুক্তির দাবিতে তৃতীয় দিনেও শিক্ষকদের অবস্থানতৃতীয় দিনের মতো এমপিওভুক্তির দাবিতে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষক ও কর্মচারীরা।
তারা বলছেন, সরকার দাবি পূরণের যে আশ্বাস গতবছর দিয়েছিল, তা আদায় না করে এবার তারা ফিরে যাবেন না।
শনিবার (২৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থানের সময় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমরা অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছি। যতক্ষণ পর্যন্ত আমাদের লক্ষ্য আদায় না হবে, ততক্ষণ পর্যন্ত আমরা এখানেই অবস্থান করব। আমরা আশা করছি আমাদের মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গে দেখা করার আশ্বাস দেবেন।
সরকারপ্রধানের আশ্বাস পেয়ে আট মাস আগে এই প্রেসক্লাবের সামনে থেকেই ১৭ দিনের অনশন ভেঙে বাড়ি ফিরে গিয়েছিলেন এমপিওর বাইরে থাকা শিক্ষক কর্মচারীরা। কিন্তু সে আশ্বাস পূরণ না হওয়ায় বৃহস্পতিবার তারা আবার রাস্তায় অবস্থান নেন।
দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের এই শিক্ষক-কর্মচারীরা তাদের পরিবারের সদস্য ও সন্তানদের নিয়েই অবস্থান কর্মসূচি পালন করছেন প্রেসক্লাবের সামনে।
আমার মায়ের বেতন চাই, চাকরি আছে বেতন নাই, মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে কিছু বলতে চাই, উই ওয়ান্ট এমপিও- এ রকম নানা স্লোগান লেখা প্ল্যাকার্ড রয়েছে তাদের হাতে।
এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রায় করেন। এ সময় পুলিশের বাধার মুখে পড়লে তারা প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নেন।
সড়কে অবস্থান সম্পর্কে জানতে চাইলে শাহবাগ থানার পেট্রোল ইন্সপেক্টর বাশার বলেন, আমরা তাদের বারবার সড়ক ছেড়ে যাওয়ার কথা বলছি। কিন্তু তারা বৃহস্পতিবার থেকে এখানে অবস্থান নিয়ে আছেন। তারা শিক্ষক মানুষ, কোনো সহিংসতা করছে না। হায়তো আজকের মধ্যে তারা রাস্তা ছেড়ে দেবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft