শনিবার, ৩০ মে, ২০২০
সারাদেশ
মিরসরাই সদরে মহাসড়ক ঘেঁষে মাছ বাজার, দুর্ঘটনার আশংকা
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Saturday, 23 March, 2019 at 4:04 PM
মিরসরাই সদরে মহাসড়ক ঘেঁষে মাছ বাজার, দুর্ঘটনার আশংকাঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঘেঁষে মাছ বাজার বসানো হয়েছে মিরসরাই পৌরসদরে। প্রতিদিন দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত পর্যন্ত মাছ বেচা-কেনাকে কেন্দ্র করে মানুষের সমাগম থাকে। এতে করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন অনেকে।
জানা গেছে, মিরসরাই পৌরসভার কাঁচা বাজারে মাছ বাজারের জন্য নির্দিষ্ট জায়গা রয়েছে।সেখানে শুধুমাত্র সকালেই মাছ বিক্রি করা হয়। কিন্তু লক্ষ্যনীয় বিষয় হচ্ছে গত বেশ কিছুদিন সময় ধরে সেখান থেকে সরে এসে পৌরসভার পূর্বপাশে ওভারব্রিজের নিচে মহাসড়ক ঘেঁষে কলেজ রোড়ের মাথায় অস্থায়ীভাবে এই বাজার বসেছে।
বারইয়ারহারহাট-বড়দারোগাহাট-সীতাকুন্ড রুটে চলাচল করা লেগুনা সেইফ লাইন দাড়ানোর নির্ধারিত জায়গা এখানটায়।যেখানে যাত্রীরা অপেক্ষা করে গাড়ির জন্য।
এছাড়া মহাসড়কে প্রতিদিন দ্রুতগতিসম্পন্ন দূরপাল্লার বাসসহ হাজার হাজার গাড়ি চলাচল করছে। মাছ বেচা-কেনাকে কেন্দ্র করে মানুষের সমাগম থাকায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। মিরসরাই সদর পোষ্ট অফিসের সামনে বসানো এই মাছ বাজারের কারণে পরিবেশও দূষিত হচ্ছে চরমভাবে। যা ভবিষ্যতে ক্ষতিকর রূপ ধারণ করবে।
পাশাপাশি মিরসরাই সদরে অবস্থিত ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেনী-পেশার মানুষ সে পথ দিয়ে যাতায়াত করছে। মাছ বাজার ছাড়াও সেখানে ব্যাটারি চালিত রিক্সাগুলো দাঁড়িয়ে থাকে।মিরসরাই সদরে মহাসড়ক ঘেঁষে মাছ বাজার, দুর্ঘটনার আশংকা
নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক সদস্য বলেন, এভাবে মহাসড়কের পাশে বাজার বসানোর নিয়ম নেই। আমরা একাধিকবার বলার পরও তাঁরা এই জায়গা ত্যাগ করছে না।
এই বিষয়ে মিরসরাই পৌর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুরুল আবছার সেলিম বলেন, মহাসড়ক ঘেঁষে মাছ বাজার না বসাতে আমি একাধিকবার ইজারাদারকে বলেছি। কিন্তু ইজারাদার শুনেনি।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, মহাসড়কের পাশ ঘেঁষে বাজার বসার কোন নিয়ম নেই। কিন্তু অনেকে আইন মানে না। বিষয়টি আমি অবগত ছিলাম না। সরেজমিনে গিয়ে এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft