বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
ক্রীড়া সংবাদ
অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 23 March, 2019 at 6:18 PM
অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়অ্যারন ফিঞ্চ ও শন মার্শের ব্যাটিং নৈপুণ্যে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।
পাকিস্তানের দেওয়া ২৮১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ওপেনিংয়ে ৬৩ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ ও উসমান খাওয়াজা। উসমান ২৪ রান করে ফাহিম আশরাফের শিকার হলে এই জুটি ভাঙে। দ্বিতীয় উইকেটে ১৭২ রানের জুটি গড়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে দিয়েছেন ফিঞ্চ ও মার্শ। ফিঞ্চ সেঞ্চুরি তুলে নিয়ে ১১৬ রান করে মোহাম্মদ আব্বাসের শিকার হয়ছেন।
বাকি সময়টা দেখে শুনে পাড়ি দিয়েছেন মার্শ ও হ্যান্ডসকম্ব। সেঞ্চুরির আশা জাগিয়ে মার্শ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯১ রান করে। হ্যান্ডসকম্ব অপরাজিত ছিলেন ৩০ রান করে।
এর আগে শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় ওপেনার শান মাসুদের। তার সঙ্গে উদ্বোধনীতে ৩৭ রান যোগ করেন ইমাম-উল-হক। ইমাম ফিরেছেন ১৭ রান করে। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা হারিস সোহেলের সঙ্গে ফের ৪৩ রানের জুটি গড়েন শান মাসুদ।
৬২ বলে পাঁচটি চারের সাহায্যে ৪০ রান করে ফেরেন মাসুদ। তৃতীয় উইকেটে উমর আকমলকে নিয়ে ৯৮ রান যোগ করেন হারিস সোহেল। দুর্দান্ত ব্যাটিং করে ২ রানের আক্ষেপে পুড়েন উমর। তিনি আউট হয়েছেন ৪৮ রান করে। অধিনায়ক শোয়েব মালিক ব্যর্থ হয়েছেন। ৭ বলে ১১ রান করে ফিরেছেন তিনি।
সবাই আসা যাওয়া করলেও একপ্রান্ত আগলে রেখে খেলেছেন হারিস সোহেল। পঞ্চম উইকেটে তিনি ফাহিম আশরাফের সঙ্গে গড়েন ৫৭ রানের জুটি। ২৬ বলে ২৮ রান করে আউট হন ফাহিম। ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করেন ইমাদ ওয়াসিম।
মাত্র ১৩ বল খেলে চারটি চার ও একটি ছক্কায় ২৮ রান করেন ইমাদ। অস্ট্রেলিয়ার হয়ে ২টি উইকেট নিয়েছেন নাথান কোল্টার নিল। ১টি করে উইকেট গেছে ম্যাক্সওয়েল, রিচার্ডসন ও নাথান লায়নের ঝুলিতে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft