শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
জাতীয়
দায়িত্বে অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে : ড. কামাল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 23 March, 2019 at 8:33 PM
দায়িত্বে অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে : ড. কামালগণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, দায়িত্বে অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে। এই অবহেলার কারণে দায়ীদের চিহ্নিত করতে হবে। প্রত্যেকবারই দুর্ঘটনার পরে যথাযথ ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়, কিন্তু তা আর কোনোদিনই হয় না।
শনিবার (২৩ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে সড়কে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে গণফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
প্রতি বছরই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বাড়ছে উল্লেখ করে ড. কামাল বলেন, এটা একটা ভয়াবহ আকার ধারণ করেছে। আমাদের এ দাবিগুলো সরকার এবং সংশ্লিষ্টরা গুরুত্ব দিবেন আশা প্রকাশ করেন তিনি। এ নিয়ে সংসদে বিস্তারিত আলোচনা হওয়া দরকার বলেও মনে করেন গণফোরাম সভাপতি।
তিনি বলেন, মূলত এটা সুশাসনের ঘাটতি। সুশাসনের জন্য দরকার আইনের নিরপেক্ষ প্রয়োগ। যে লক্ষ্যকে সামনে রেখে আইন করা হয়, সেটা প্রয়োগ করবে পুলিশ। কিন্তু পুলিশ যদি অন্যভাবে প্রভাবিত হয়, তাদেরকে অন্যভাবে দুর্বল করে ফেলে, তখন সে আইনের শাসন থেকে সরে গিয়ে অরাজকতা ঘটে।
ড. কামাল আরও বলেন, দেশে আইন মানা তো দূরের কথা আইন অমান্য করা একটা মহামারি আকার ধারণ করেছে। এই ব্যাপারে পুলিশ যেমন দায়িত্ব পালন করবে, তেমনি নাগরিকদেরও এখানে বড় ধরণের অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, গণফোরাম নেতা আ ও ম শফিক উল্লাহ, মোস্তাক হোসেন, রফিকুল ইসলাম পথিক প্রমুখ উপস্থিত ছিলেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gram[email protected], [email protected]
Design and Developed by i2soft