শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
ভোটারদের উপস্থিতি হতাশাব্যঞ্জক : ভোটদানে আগ্রহ নেই
লক্ষ্মীপুর সংবাদদাতা :
Published : Sunday, 24 March, 2019 at 3:59 PM
ভোটারদের উপস্থিতি হতাশাব্যঞ্জক : ভোটদানে আগ্রহ নেই প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় সকাল ৮ টা থেকে চলছে ভোটগ্রহণ। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক তৎপরতায় প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করলেও ভোটারদের উপস্থিতি একেবারেই হতাশাব্যঞ্জক।
জানা যায়, গত সংসদ নির্বাচনে বেশিরভাগ ভোটার কেন্দ্রে গিয়ে ভোট প্রদানে বঞ্চনার শিকার হওয়ায় এই নির্বাচনে অনুকূল পরিবেশ থাকা সত্বেও তারা ভোটা প্রয়োগে অনাগ্রহ প্রকাশ করছেন।
এছাড়া এবারের নির্বাচনে ভোটারদের সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সরাসরি সংযোগে ব্যাপক ঘাটতি থাকাটাও অনুপস্থিতির অন্যতম কারণ বলে জানিয়েছেন কেন্দ্রে না আসা ভোটাররা। এই কারণে কেন্দ্রের চেয়ে বাইরে স্থানীয় ভোটারদের অলস ঘোরাফেরা বেশি পরিলক্ষিত হয়েছে।
সরেজমিনে দেখা যায়, সকাল ৮ টা থেকে ৯টা পর্যন্ত সদর উপজেলার এন আহমদীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, আলীয়া মাদ্রাসা কেন্দ্র, পাবলিক স্কুল কেন্দ্র, দক্ষিন মজুপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও সামাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারেই কম।
কেন্দ্রে হাতেগোনা কয়েকজন পুরুষ ভোটার থাকলেও নারী ভোটার এক-দু’জনের বেশি ছিলনা। জেলাসহ অন্যান্য ইউনিয়ন ও উপজেলাতেও একই অবস্থা বিরাজ করছে।
এদিকে সুষ্ঠ নির্বাচনে র‌্যাব, বিজিবি, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। কিন্তু ভোটাদের মাঝে ভোটের কোন উৎসাহ না থাকায় এদিন লক্ষ্মীপুরের কেন্দ্রগুলোতে ভোটের আমেজ পরিলক্ষিত হয়নি।
ভোট দিতে আসা কয়েকজন ভোটার জানান, নির্বাচনের প্রচারকালে কোন প্রার্থী সাধারণ ভোটারদের কাছে যাননি। এক্ষেত্রে সাধারণ ভোটাররা প্রার্থীদের কাছে গুরুত্ব হারিয়েছেন বলে তারা মনে করেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার ৫ উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনসহ মোট ৬৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৪৬০টি কেন্দ্রে ভোটার সংখ্যা রয়েছে ১২ লাখ ৩৪ হাজার ৬৯৬ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft