বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
সারাদেশ
তরমুজ ঘাঁটে চাঁদাবাজি করলেই গণধোলাই : এমপি মহিব
রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :
Published : Sunday, 24 March, 2019 at 5:31 PM
তরমুজ ঘাঁটে চাঁদাবাজি করলেই গণধোলাই : এমপি মহিবতরমুজ মওসুম এলেই নদী পারে অস্থায়ী ঘাঁট করে টাকা তোলা হয়। ঘাঁটে ঘাঁটে তরমুজ চাষীদের কাছ থেকে টাকা নেয়ার কোন অনুমতি নেই। এটি অবৈধ ও চাঁদাবাজি। তাই কেউ চাঁদাবাজি করলে সে যেই হোক না কেন তাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করবেন। রবিবার সকাল ১০টায় রাঙ্গাবালী সরকারী কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো.মহিব্বুর রহমান মহিব।
তিনি বলেন, প্রান্তিক জনপদ রাঙ্গাবালী উপজেলা। এখানের অধিকাংশ লোকই কৃষি পেশায় নিয়োজিত। এই এলাকার অন্যতম মওসুমী ফসল হচ্ছে তরমুজ। দেশের অর্থণীতিতে বিশেষ ভূমিকা রাখছে চরাঞ্চলের এই তরমুজ। কিন্তু অত্যান্ত দুঃখ জনক বিষয় হলো তরমুজ মওসুম এলেই নদীর পারে অস্থায়ী ঘাঁট বসিয়ে এক শ্রেণীর লোকেরা চাঁদাবাজি করে। ঘাটে ঘাটে চাঁদার কারণে চাষীদের বিরম্বনার শেষ থাকেনা। তাই চাঁদাবাজি করলে সে যেই হোকনা কেন গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করবেন। আমি আপনাদের পাশে থেকে সহযোগীতা করব।
এসময় তিনি আরও বলেন, রাঙ্গাবালী ও কলাপাড়া উভয় উপজেলাই আমার আসনের। কেউ আলোকিত থাকবে আর কেউ অন্দকারে থাকবে তা হতে পারেনা। তাই বিদ্যুৎ বিহীন অন্দকার এই রাঙ্গাবালী উপজেলাকে আলোকিত করতে সর্বোচ্চ চেষ্ঠা চলছে। পায়রা ২৬শ’ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রের কাজ সম্পন্ন হলেই পানির নিচ দিয়ে কলাপাড়া থেকে রাঙ্গাবালী উপজেলায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। এছাড়াও রাঙ্গাবালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের জন্য সরকার কাজ করে যাচ্ছে। অতি সিগ্রই আপনারা সুখবর পাবেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙ্গাবালী সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন আবু ও সঞ্চালনা করেন কলেজের অধ্যক্ষ তারিকুল হাসান সোহাগ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য একে সামসুদ্দিন আবু, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জান মামুন, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ফেরদৌসী পারভীন। রাঙ্গাবালী প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক কামরুল হাসান রুবেল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft