মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
প্রশিক্ষণ যথাযথভাবে কাজে লাগাতে হবে : এলজিআরডি মন্ত্রী
ঢাকা অফিস :
Published : Sunday, 24 March, 2019 at 8:38 PM
প্রশিক্ষণ যথাযথভাবে কাজে লাগাতে হবে : এলজিআরডি মন্ত্রীস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, সাফল্য লাভের জন্য শুধু প্রশিক্ষণ দিলেই হবে না প্রশিক্ষণ যথাযথভাবে কাজে লাগাতে হবে। ফলাফল নির্ভর প্রশিক্ষণের ওপর জোর দিতে হবে।
রোববার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) দাপ্তরিক কার্যক্রম পরিদর্শন ও ৫১তম বোর্ড সভা শেষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস. এম গোলাম ফারুক। এসময় প্রতিষ্ঠানটির মহাপরিচালক তপন কুমার কর্মকার ছাড়াও মন্ত্রণালয় ও এনআইএলজি সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ১৯৬৯ সালের ১ জুলাই ‘লোকাল গভর্ণমেন্ট ইনস্টিটিউট’ নামে প্রতিষ্ঠিত হয়। পরবর্তী সময়ে প্রতিষ্ঠানটির নামকরণ করা হয় ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকাল গভর্ণমেন্ট’। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অধীনে এনআইএলজি একমাত্র প্রশিক্ষণ ও গবেষণামূলক প্রতিষ্ঠান হিসাবে দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট আইন, ১৯৯২ অনুযায়ী পরিচালিত হচ্ছে। সভায় আরও জানানো হয় স্থনীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জনপ্রতিনিধি, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠানটি থেকে ২০০৯-২০১৮ পর্যন্ত ২,৯৬১টি প্রশিক্ষণ কোর্সে মোট ১,৪১,৫৫৬ জন জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
এর আগে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের কার্যক্রম ও সাফল্য সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত অবহিত করা হয়। মন্ত্রী এসময় কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলেন ও প্রতিষ্ঠানটির কার্যক্রমকে আরও গতিশীল করার নির্দেশনা দেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft