মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা জোরদার
ঢাকা অফিস :
Published : Sunday, 24 March, 2019 at 8:38 PM
কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা জোরদারস্বাধীনতা দিবসকে কেন্দ্র করে রাজধানীর অভিজাত এলাকা গুলশান ও কূটনৈতিক পাড়াসহ ঢাকার বিশেষ এলাকা ও স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গুলশান ক্লাব ও বনানী এলাকা দিয়ে গুলশানে ঢোকার সড়ক বন্ধ করে দিয়েছে প্রশাসন, চারদিকে অতিরিক্ত তল্লাশি চৌকি বসানো হয়েছে। এছাড়াও গুলশান ক্লাবের সামনে চেক পোস্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
রোববার (২৪ মার্চ) বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, পহেলা বৈশাখ ও ২৬ মার্চসহ প্রতি জাতীয় দিবসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সে অনুযায়ী ২৬ মার্চ উপলক্ষে ডিপ্লোম্যাটিক এলাকাসহ ঢাকা শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
বিষয়টি জানতে চাইলে কূটনৈতিক নিরাপত্তা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনার ভিত্তিতে নিরাপত্তা জোরদার করেছি।
স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এই নিরাপত্তা জোরদার কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা হতেও পারে আবার নাও হতে পারে, আসলে সুনিদিষ্ট কোনো কারণ নেই। আর এমনিতেই আমরা সবসময় কূটনৈতিক জোনে হাই এলার্ট রাখি, যেহেতু নির্দেশনা পেয়েছি তাই নিরাপত্তা জোরদার করেছি। তবে কোনো প্রকার হুমকি নেই বলেও জানান পুলিশের কূটনৈতিক নিরাপত্তা বিভাগের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।
গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুবকর সিদ্দিক বলেন, ২৬ মার্চ উপলক্ষে কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে হাল আমলে বিশ্বে সহিংসতার বেশ কয়েকটি ঘটনায় এখানে এবার বাড়তি সতর্কতা থাকছে। গুলশান ক্লাবেও নিরাপত্তা বাড়ানো হয়েছে।
গুলশান ক্লাবের সিনিয়র ম্যানেজার (প্রশাসন) নুরুল আলম জানান, ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ক্লাবের সদস্যদের নিরাপত্তার বিষয়ে পূর্ব সতর্কতার কথা জানানো হয়েছে। পুলিশের সতর্কতা অনুযায়ী ক্লাবের মাঠে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার পদ মর্যাদার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সুনির্দিষ্ট হুমকি থাকার কারণে নিরাপত্তা জনিত সতর্কতা জারি করা হয়েছে। অভিজাত এলাকা ও কূটনৈতিক এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বেশি জোরদার করতে বলা হয়েছে। সে অনুযায়ী নিরাপত্তা জোরদার ও গোয়েন্দা নজরদারি চলছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft