বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোরেলগঞ্জে মৎস্য ঘেরে লুট, ২ শতাধিক গাছ কর্তনের ঘটনায় মামলা দায়ের
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Monday, 25 March, 2019 at 6:39 AM
মোরেলগঞ্জে মৎস্য ঘেরে লুট, ২ শতাধিক গাছ কর্তনের ঘটনায় মামলা দায়ের বাগেরহাটের মোরেলগঞ্জের নিশানবাড়িয়া গ্রামে একটি মৎস্য ঘেরে লুটের ঘটনায় ক্ষতিগ্রস্ত ঘের মালিক বাদশা ফরাজী বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে যার মামলা নং-২১,তারিখ-২৩.৩.২০১৯।  
মামলার বিবরনে জানাগেছে, উপজেলার খাউলিয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামের মৃত নুরুল ইসলাম ফরাজীর পুত্র বাদশা ফরাজী পৈতিক সূত্রে ৪৪ একর জমির ওপর দীর্ঘদিন ধরে সাদা মাছ সহ চিংড়ি মাছের মৎস্য ঘের করে আসছে। ঘটনার দিন গত ১০ মার্চ রবিবার সকালে একই গ্রামের প্রতিবেশী মনির হাওলাদারের নেতৃত্বে মনির মৃধা, শাহ আলম ফরাজী সহ ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ দল পূর্ব শক্রতার জের ধরে বাদশা ফরাজীর মৎস্য ঘেরে অনাধিকার প্রবেশ করে হামলা চালায় এসময় হামলাকারিরা ঘেরের মেহগনি ২৯, চাম্বল ৬৩, রেন্ডি ৯১, আকাশ মনি ১৭, আম গাছ, নারিকেল, বরই, লিচু সহ বিভিন্ন প্রকারের ছোট বড় প্রায় আড়াই শ’ ফলজ ও বনজ গাছ কর্তন করে ফেলে দেয় এবং ঘেরের ভেড়ীবাধ কেটে দিয়ে মৎস্য ঘেরটি থেকে বাগদা, গলদা ও সাদা মাছ ধরে নিয়ে যায়। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতিস্বাধন করে হামলাকারিরা। এ ঘটনার পরপরই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরবর্তীতে ২৩ মার্চ শনিবার ক্ষতিগ্রস্ত ঘের মালিক বাদশা ফরাজী বাদি হয়ে মনির হাওলাদারকে প্রধান আসামি এজাহার নামীয় ১৬ আসামি সহ অজ্ঞাত ৫-৬ জনের নামে মালা দায়ের করেন।
 এ বিষয়ে ক্ষতিগ্রস্ত ঘের মালিক মো. বাদশা ফরাজী বলেন, তার মৎস্য ঘেরে হামলা ও লুটের ঘটনায় মামলা করেও নিজে নিরাপত্তাহিনতায় রয়েছি কারন আসামির অত্যন্ত প্রভাবশালী ও ক্ষমতার দাপটে এলাকায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলে কথা বলতে সাহস পায়না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft