মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
শিক্ষা বার্তা
বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা পাবেন
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 April, 2019 at 4:59 PM
বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা পাবেন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল-কলেজ ও মাদ্রাসা) কর্মরত শিক্ষক-কর্মচারীরা বাংলা নববর্ষ উপলক্ষে প্রথমবারের মতো বৈশাখী ভাতা’ পেতে যাচ্ছেন। আগামী সপ্তাহেই এই ভাতার চেক ছাড় হতে পারে বলে জানা গেছে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মাধ্যমিক শাখার পরিচালক সরকার আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এবার থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা পাবে। বেশ কয়েক মাস আগেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
এর আগে, গত বছরের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর থেকেই ৫ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন তারা। এবার এমপিওভুক্ত প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী তাদের মূল বেতনের ২০ শতাংশ হারের বৈশাখী ভাতা পাবেন।
জানা যায়, শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা বাবদ বছরে ১৭৭ কোটি ২৭ লাখ ৪৯ হাজার টাকা ব্যয় হবে। ২০১৮-১৯ অর্থবছরে এ টাকা বরাদ্দ রেখেছে অর্থ মন্ত্রণালয়। যা দিয়ে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা প্রদান করা হবে।
প্রসঙ্গত, বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতার জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft