বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
‘মন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞাপন কেন অবৈধ নয়’
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 April, 2019 at 5:07 PM
‘মন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞাপন কেন অবৈধ নয়’মন্ত্রিপরিষদের সদস্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে সরকারি কর্মকর্তাদের পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
সোমবার জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন সচিবসহ সংশ্লিষ্টদের আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
এর আগে রোববার জনগণের ট্যাক্সের টাকায় মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। মানবাধিকার সংগঠন এইচআরপিবির পক্ষ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট একলাছ উদ্দিন ভূঁইয়াসহ চারজন আইনজীবী রিটটি দায়ের করেন।
এ বিষয়ে রিটকারী আইনজীবী এখলাছ উদ্দিন ভূঁইয়া বলেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রীর পদে দায়িত্ব পাওয়ার পর জাহিদ মালেক স্বপন ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে সরকারি অর্থ খরচ করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ নিজের নামে শুভেচ্ছা জানিয়েছেন। এতে করে জনগণের টাকা খরচ করে তিনি আইন অমান্য করেছেন।
আইনজীবী আরো বলেন, ব্যক্তিগতভাবে যে কেউ নিজের টাকা খরচ করে বিজ্ঞাপন দিতে পারে। কিন্তু সরকারি অর্থ খরচ করে ব্যক্তির নামে বিজ্ঞাপন দেওয়া অবৈধ। আদালতে এ বিষয়ে রিট করলে আদালত রুল জারি করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft