মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
সারাদেশ
সীতাকুণ্ডে জুট মিলস শ্রমিকদের লাঠি মিছিল
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Monday, 1 April, 2019 at 8:07 PM
সীতাকুণ্ডে জুট মিলস শ্রমিকদের লাঠি মিছিলসারাদেশের পাটকল শ্রমিকদের ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের সীতাকুণ্ডের হাফিজ জুট মিলের শ্রমিকরা রাজপথে লাঠি মিছিল করেছে। সোমবার (১লা এপ্রিল) সকাল ১০ টায় ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে এ লাঠি মিছিল বের করে হাজারো শ্রমিক। মঙ্গলবার কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করবে বলে জানায়।
মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া বেতন,পাট কেনার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, অবসরে যাওয়া ও চাকরিচ্যুত শ্রমিক কর্মচারীদের পাওনা প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচ্যুইটির টাকা পরিশোধসহ ৯ দফা দাবিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে।
সোমবার সকালে হাফিজ জুট মিলস প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর থেকে বার আউলিয়া হয়ে আবার মিল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে মিল প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন জাতীয় পাট শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও হাফিজ জুট মিলস সিবিএ সাধারণ সম্পাদক মাহবুবুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
লাঠি মিছিল শেষে শ্রমিক নেতারা বক্তরা বলেন, বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি) এর আওতাধীন মিল সমূহে কর্মরত প্রায় ৮৫ হাজার শ্রমিক কর্মচারী এবং পাট ও পাট শিল্প পুনরায় গভীর সংকটে নিমজ্জিত। শ্রমিক–কর্মচারীরা সময়মত তাদের ন্যায্য পাওনা মজুরি,বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। তারা অবিলম্বে ৯ দফা দাবিসূমহ মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। সভা থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল ২ এপ্রিল মঙ্গলবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত রাজপথ ও রেলপথ অবরোধের ঘোষণা দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft