শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
দুই ব্যক্তির পাসপোর্ট দেওয়ার আদেশ স্থগিত
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 April, 2019 at 8:07 PM
দুই ব্যক্তির পাসপোর্ট দেওয়ার আদেশ স্থগিতআরব বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ দুইজনের পাসপোর্ট জিম্মায় দেওয়ার আদেশ স্থগিত করেছে আদালত।
সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দিয়েছেন। অপরজন হলেন-ব্যাংকটির ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড ট্রেজারি শাখার প্রধান আবু হেনা মোস্তফা কামাল।
দুদকের প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চত করে বলেন, গত ২৪ মার্চ মহানগর হাকিম সত্যব্রত শিকদার আসামিদের আবেদন মঞ্জুর করে তাদের জিম্মায় পাসপোর্ট দেওয়ার আদেশ প্রদান করেন। ওই আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের পক্ষে তারা রিভিশন মামলা করেন।
সোমবার ওই রিভিশন মামলা প্রাথমিক শুনানি শেষে ম্যাজিস্ট্রেট কোর্টের দেওয়া রিভিশন মামলা নিষ্পিত্তি না হওয়া পর্যন্ত স্থগিত করেছেন।
মামলাটিতে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ওই দুই আসামিসহ ৩ জনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। ওইদিন ৩ জনের ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে মহানগর হাকিম আবু সাঈদ ২ জনের জামিন মঞ্জুর করেন এবং আসামি ব্যবসায়ী সাইফুল ইসলামের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ওইদিনই দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলা দায়ের করেন।
মামলার অপর আসামিরা হলেন-ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম ফজলুর রহমান ও শামীম আহমেদ চৌধুরী, ব্যাংকের হেড অব করপোরেট কাজী মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান প্রধান ও কার্যালয়ের কর্মকর্তা এমএন আজিম।
মামলার অভিযোগে বলা হয়, পিজিএফ নামের দুবাইভিত্তিক একটি কোম্পানির সঙ্গে চুক্তি করে ২০ মিলিয়ন ডলার ঋণ হিসেবে দেওয়ার কথা বললেও ওই কোম্পানির কোনো কর্মকর্তার নাম বা পরিচয় কাগজপত্রে দেখাতে পারেনি এবি ব্যাংক কর্তৃপক্ষ। বরং ব্যাংক কর্তৃপক্ষ ওই টাকা ব্যক্তিগত হিসাবে স্থানান্তর করেছে। তিন কিস্তিতে ওই টাকা দুবাই যাওয়ার পর ব্যাংক হিসাব বন্ধ করে দেয় প্রতারক চক্র। পরবর্তীকালে যার কোনো তথ্য এবি ব্যাংকের কাছে নেই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft