রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
শপথ শেষে মোকাব্বির যা বললেন
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 2 April, 2019 at 4:22 PM
শপথ শেষে মোকাব্বির যা বললেন নানা গুঞ্জন শেষে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান। শপথ নিয়ে বেরিয়ে তিনি কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে তিনি দেশের হয়ে কাজ করবেন। জনগণের হয়ে কথা বলবেন। সংসদে তিনি অবশ্যই বিরোধীদলের অবস্থানে থেকে ভূমিকা পালন করবেন।
দলীয় সিদ্ধান্ত অমান্য করে মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২ টায় স্পিকার ড. শিরীন শারমিনের কাছে শপথ বাক্য পাঠ করেন তিনি। স্পিকারের সংসদ কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান হয়।
এসময় নিজের বিরুদ্ধে গণফোরামের প্যাড চুরি সংক্রান্ত নির্বাহী সভাপতির অভিযোগের প্রেক্ষিতে মোকাব্বির খান বলেন, এটা সত্য নয়। তিনি দলের সিদ্ধান্ত নিয়ে শপথ নিয়েছেন। তিনি বলেন, যিনি এসব কথা বলছেন, হয়তো তিনি মানসিকভাবে অসুস্থ। ব্যক্তিগত ক্ষোভ, চাওয়া-পাওয়ার হতাশার থেকে তিনি এসব বলেছেন। আমি তার সুস্থ্যতা কামনা করি।
তার শপথ নেয়ার কারণে জাতীয় ঐক্যে কোন প্রভাব পড়বে কিনা জানরতে চাইলে তিনি বলেন, ঐক্যের কোন সমস্যা হবে না। আমি তো বিএনপির হয়ে নির্বাচন করিনি। গণফোরামের সূর্যমুখী প্রতীকে দলের সিদ্ধান্ত নিয়ে নির্বাচন করেছি।
এর আগে আজ দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।
সোমবার সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার শপথ নেয়ার বিষয়টি জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে গণফোরাম থেকে সংসদ সদস্য নির্বাচিত মোকাব্বির খানের শপথ মঙ্গলবার অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আটটি আসনে জয়লাভ করে জাতীয় ঐক্যফ্রন্ট। এর মধ্যে বিএনপি ছয়টি ও গণফোরাম দুটি আসন পায়। গণফোরামের সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে লড়ে নির্বাচিত হন। গত ৭ মার্চ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় তাকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়। একইদিন মোকাব্বির খানের শপথ নেওয়ার কথা থাকলেও আগের দিন সে সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft