মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
সারাদেশ
বিশ্ব অটিজম সচেতনতা দিবস
অটিজম শিশুদের দেখভালের দায়ীত্ব আমাদের সকলের : জেলা প্রশাসক শওকত আলী
রাজবাড়ী প্রতিনিধি :
Published : Tuesday, 2 April, 2019 at 2:58 PM
অটিজম শিশুদের দেখভালের দায়ীত্ব আমাদের সকলের : জেলা প্রশাসক শওকত আলী"সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির অধিকার "এই প্রতিপাদ্য কে সামনে রেখে রাজবাড়ীতে ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০১৯ পালিত হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন,  অটিজম  শিশুদের দেখভালের দায়ীত্ব আমাদের সকলের। ওরাও সমাজের একটি অংশ ওদেরকে বোঝা মনে করবেন না। ওদেরকে ভালোবাসা দিয়ে, মায়া মমতা দিয়ে, যতœ করে মানুষ করুন। তিনি বলেন, একটি অটিজম শিশু যার বাড়িতে আছে এক মাত্র সেই বোঝে তার কষ্ট কতটুকু। তাই আমাদের সকলকে এই শিশুদের প্রতি উদার হতে হবে।
দিবসটি উপলক্ষে ০২ এপ্রিল মঙ্গলবার সকালে জেলা প্রশাসকে রকার্যালয় এর সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের পান্না চত্বর ঘুরে জেলা প্রশাসক কার্যালয়ের এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অটিজম শিশুদের দেখভালের দায়ীত্ব আমাদের সকলের : জেলা প্রশাসক শওকত আলীঅনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস এর সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আবদুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব খান, ডাক্তার এস এম হান্নান প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় অটিজম আক্রান্ত কিছু শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft