সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
জাতীয়ভাবে এর্দোগানের জয়
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 2 April, 2019 at 6:18 PM
জাতীয়ভাবে এর্দোগানের জয়তুরস্কে রোববার অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে জয় পেয়েছে রজব তাইয়্যেব এর্দোগানের নেতৃত্বাধীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি বা একেপি। দলটি সারা দেশে ৫১ শতাংশের বেশি ভোট পেয়েছে। একেপি নির্বাচনে জাতীয়ভাবে অর্ধেকের বেশি ভোট পেলেও রাজধানী আঙ্কারাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ শহরে ভালো করতে পারে নি। তারা রাজধানী আঙ্কারায় হেরে গেছে।
রাজধানীতে পরাজয়কে দলটির জন্য মারাত্মক বিপর্যয় হিসেবে গণ্য করা হচ্ছে। এছাড়া তুরস্কের সবচেয়ে বড় শহর ইস্তাম্বুলেও বিজয় দাবি করেছে রিপাবলিকান পিপল'স পার্টি বা সিএইচপি। এর্দোগানের একেপিও একই দাবি করেছে। তবে তুরস্কের নির্বাচন কমিশন জানিয়েছে, ইস্তান্বুলেও বিরোধী দল এগিয়ে রয়েছে।
কেউ কেউ এই নির্বাচনকে প্রেসিডেন্ট এরদোয়ানের নেতৃত্বের গ্রহণযোগ্যতা যাচাইয়ের গণভোট হিসেবে দেখছেন। স্থানীয় নির্বাচনের পর এর্দোগান বলেছেন, জাতীয়ভাবে তার দলই জয়লাভ করেছে। এজন্য তিনি জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।
এদিকে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি তুরস্কে সুষ্ঠুভাবে স্থানীয়ভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় সেদেশের জনগণ ও সরকারকে শুভেচ্ছা জানিয়েছেন। তুরস্কের নির্বাচন প্রমাণ করেছে সেদেশে গণতন্ত্র রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft