বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
তথ্য ও প্রযুক্তি
বিটিআরসির সঙ্গে একমত নয় গ্রামীণফোন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 3 April, 2019 at 7:44 PM
বিটিআরসির সঙ্গে একমত নয় গ্রামীণফোনদেশের শীর্ষ টেলিযোগাযোগ সংস্থা গ্রামীণফোনকে ১২ হাজার ৫৭৯ কোটি বকেয়া টাকা পরিশোধের চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক  জাকির হোসেন খান বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গ্রামীণফোনের কাছে মোট ১২ হাজার ৫৭৯ কোটি টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে ৮ হাজার ৪৯৪ কোটি টাকা বকেয়া রয়েছে বিটিআরসির এবং ৪ হাজার ৮৫ কোটি টাকা বকেয়া রয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের কাছে। এনবিআরকে চিঠি দিয়ে তাদের পাওনা বুঝে নিতে বলা হয়েছে।
‘বকেয়া টাকা আগামী দুই সপ্তাহের মধ্যে পরিশোধ করার কথাও বলা হয়েছে।  আমরা আশা করছি তারা যথা সময়ে বকেয়া পরিশোধ করবে।’
চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন গ্রামীণফোনের উপপরিচালক (এক্লট্রানাল কমিউনিকেশন্স) সৈয়দ তালাত কামাল।
তিনি গ্রামীণফোনের বরাত দিয়ে বলেন, গ্রামীণফোন এই দাবির সাথে একমত নয় এবং বিষয়টি পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবে। নিয়ন্ত্রক সংস্থার সাথে আলোচনা ও সর্বোচ্চ সহযোগিতা করা স্বত্ত্বেও উক্ত দাবির ক্ষেত্রে আমাদের যুক্তি সঙ্গত আপত্তি ও উপস্থাপিত যুক্তিসমূহের প্রতিফলন না থাকায় গ্রামীণফোন গভীর উদ্বেগ প্রকাশ করছে।
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরো বলা হয়, নিরীক্ষা কার্যক্রমটি চলমান থাকা অবস্থাতেই অনুসৃত প্রক্রিয়া, কার্যপ্রণালী ও নিরীক্ষা কার্যক্রমের স্বতঃসিদ্ধ নিয়মের ব্যত্যয় ঘটায় বারবার যৌক্তিক আপত্তি উপস্থাপন করা স্বত্ত্বেও আমাদের আপত্তির বিষয়টি পুরোপুরি এড়িয়ে যাওয়া হয়েছে। গ্রামীণফোন সর্বদা আইনের প্রতি শ্রদ্ধাশীল ও যেকোনো কার্যক্রমে স্বচ্ছতা বজায় রাখতে বদ্ধপরিকর।
১৯৯৭ সালে গ্রামীণফোনের কার্যক্রম শুরু হওয়া থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত অডিট করার পর গত বছর সরকার মোবাইল ফোন সংস্থাটির কাছে ১১ হাজার ৫৩০ কোটি ১৫ লাখ টাকা বকেয়া রয়েছে বলে দাবি করে।
২০১৫ সালের অক্টোবরে তোহা খান জামান অ্যান্ড কোম্পানিকে গ্রামীণফোনের শুরু থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত লেনদেন পুঙ্খানুপুঙ্খভাবে দেখার কাজ করে।
গ্রামীণফোনে ৫৫.৮ শতাংশ শেয়ার রয়েছে নরওয়েজীয় প্রতিষ্ঠার টেলিনরের। গ্রামীণ টেলিকম করপোরেশনের রয়েছে ৩৪.২ শতাংশ শেয়ার। বাকি ১০ শতাংশ শেয়ার রয়েছে বিভিন্ন বিনিয়োগকারীর হাতে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft