বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
সারাদেশ
নওগাঁয় বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী অবহিতকরনসভা অনুষ্ঠিত
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Thursday, 4 April, 2019 at 6:25 PM
নওগাঁয় বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী অবহিতকরনসভা অনুষ্ঠিতনওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নে বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী কার্যক্রমের স্বেচ্ছসেবকদের নিয়ে এক অবহিতকরনসভা অনুষ্ঠত হয়েছে। নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি আগামী ২০২০ সালের মধ্যে নওগাঁ সদর উপজেলাকে বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী সচেতনতা সৃষ্টি কার্যক্রমের আওতায় বৃহষ্পতিবার বেলা ২টা থেকে এই সভা নগরকুসুম্বি উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তিলকপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুস সাত্তার। তিলকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রেজাউল করিম এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা, নওগাঁ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মো: কায়েস উদ্দিন, নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ডিজিএম মুকুল হোসেন এবং তিলকপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য এস এম আজিজুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় অন্যান্যের মধ্যে বাল্য বিবাহ ও যৌতুক বিরোধী কার্যক্রমের সমন্বয়ক সুমাইয়া আকতার সুমি এবং স্বেচ্ছাসেবক মোছা: শামসুন্নাহার বক্তব্য রাখেন।
এ অনুষ্ঠানে তিলকপুর ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য মোছা: শিল্পী বেগম, মোছা: মাসুমা আকতার এবং মোছা মোরশেদা বেগম উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তিলকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রেজাউল করিম বলেছেন বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে বাল্য বিবাহ এবং যৌতুক ভয়াবহ ব্যধি হিসেবে দেখা দিয়েছে। এই ব্যধি থেকে মুক্তি পেতে হলে সমাজের সকল মানুষের মধ্যে  সচেতনতা অর্জনের কোন বিকল্প নাই।
আয়োজক নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি’র ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা বলেছেন দেশকে বাল্যবিবাহমুক্ত এবং যৌতুকের ভয়াবহতা থেকে মুক্ত করতে হলে কেবলমাত্র সরকার কিংবা গুটি কয়েক সামাজিক সংগঠন কাজ করলে লক্ষ্য বাস্তবায়ন সম্ভব নয়। সমাজের সকল স্তরের জনসাধারনকে এগিয়ে আসতে হবে এবং উদ্যোগ গ্রহন করতে হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft