রবিবার, ০৯ আগস্ট, ২০২০
জাতীয়
বাণিজ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাক্ষাত
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 April, 2019 at 8:11 PM
বাণিজ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাক্ষাতগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির সাথে সৌজন্য সাক্ষাত করেছেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেত্রীবৃন্দ।বৃহস্পতিবার দেশটির একটি অভিজাত রেস্টুরেন্টে সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় বাণিজ্যমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেত্রীবৃন্দ। পরে সংক্ষিপ্ত আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানে দেশ ও প্রবাসের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
আলোচনায় উপস্থিত ছিলেন, জেনেভা স্থায়ী মিশনের ইকোনমিক মিনিস্টার সুপ্রিয় কুমার কুন্ডু, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি অরুন বড়ুয়া, হারুন অর রশিদ, মশিউর রহমান সুমন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, পরিবেশ বিষয়ক সম্পাদক সুমন বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন, জিশু বডুয়া, ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি খলিলুর রহমান, বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি জমাদার নজরুল ইসলাম, উপদেষ্টা মোজাম্মেল জুয়েল, আওয়ামী নেতা মিয়া আবুল কালাম প্রমুখ।
ট্রেড পলিসি রিভিউ সভায় যোগ দিতে বাণিজ্যমন্ত্রী এখন সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থান করছেন। বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) ৫ম ট্রেড পলিসি রিভিউ (টিপিআর) সভায় আগামী ৩ ও ৫ এপ্রিল ডব্লিউটিও সচিবালয়ে যোগ দিবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। এ সভায় বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ পরিস্থিতি, আমদানি-রফতানির সার্বিক অগ্রগতি ও বিনিয়োগ প্রবাহ ঊর্ধ্বমুখী করতে পরিবেশ সৃষ্টি, মুদ্রানীতিকে সহনীয় মাত্রায় রাখতে বিনিয়োগবান্ধব মুদ্রানীতি, রাজস্ব আয় বৃদ্ধির লক্ষ্যে আইনগত সংস্কারসহ কর ব্যবস্থাপনায় পরিকল্পিত কার্যক্রম, জিডিপিতে শিল্প খাতের অবদান বৃদ্ধির লক্ষ্যে যুগোপযোগী শিল্পরীতি প্রণয়ন, আন্তর্জাতিক পর্যায়ে শ্রম মান নির্ধারণের লক্ষ্যে শ্রম আইন ও ইপিজেড আইন, মেধাস্বত্ব সংরক্ষণ ও সুশাসন নিশ্চিতকরণ বিষয়ে নীতিমালা প্রণয়ন এবং বহুপাক্ষিক, আঞ্চলিক ও দ্বি-পাক্ষিক বাণিজ্য চুক্তির বাস্তবায়নসহ বাণিজ্য সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে নিয়ে আলোচনা করা হবে।
টিপু মুন্সি ১৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ছাড়াও বাংলাদেশ ব্যাংক, কৃষি মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, শিল্প মন্ত্রণালয়, এফবিসিসিআই এবং বিজিএমই-এর প্রতিনিধি রয়েছে। বাণিজ্যমন্ত্রী আগামী ৯ তারিখ দেশে ফিরবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft