মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখা প্রয়োজন : শিক্ষামন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 6 April, 2019 at 9:08 PM
শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখা প্রয়োজন : শিক্ষামন্ত্রীশিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, ভারত-বাংলাদেশের সুসম্পর্কের ইতিহাসকে ধারণ করে। আগামী দিনগুলোতে দ্বিপাক্ষিক জ্ঞান-বিজ্ঞান চর্চার দ্বার আরও প্রসারিত হবে।
শনিবার (৬ এপ্রিল) সকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'ইন্টারন্যাশনাল কনভেনশন অব ভাইস চ্যান্সেলর' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখা প্রয়োজন। সে লক্ষ্যে মাদক, সন্ত্রাস প্রতিরোধ করে জ্ঞান বিজ্ঞানের চর্চার সুযোগ বাড়াতে সকলকে আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।
তিনি আরও বলেন, রক্ত দিয়ে কেনা স্বাধীনতাকে অর্থবহ করতে হলে সকলে মিলে একসাথে দেশের জন্য কাজ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রতিবেশী বন্ধুরাষ্ট্রের সাথে সুসম্পর্ক বজায় রেখেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এ্যাপ্লাইড সায়েন্স এন্ড টেকনোলজি'র ডিন প্রফেসর ড. আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেসের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, শাবিপ্রবির উপাচার্য প্রফেসর মো. ফরিদ উদ্দিন আহমদ, ভারতের গৌহাটি ইউনিভার্সিটির উপাচার্য ড. মৃদুল হাজারিকা, মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আচার্য মাহবুবুল হক।
বক্তারা বলেন, এমন কনভেনশনের মাধ্যমে পারস্পরিক সুসম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিক্ষা, গবেষণা ও সংস্কৃতির বিনিময় আরও সমৃদ্ধ হবে।
বাংলাদেশ প্রথমবারের মতো অনুষ্ঠিত এই সম্মেলনে অংশ নেন ভারতের বিভিন্ন অঞ্চলের পনেরোটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, একজন আচার্য ও বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের আটটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft