রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
অনিশ্চিত তাসকিনের বিশ্বকাপ মিশন
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 7 April, 2019 at 5:06 PM
অনিশ্চিত তাসকিনের বিশ্বকাপ মিশনবিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গত ২৬ মার্চ মিরপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত প্রদর্শনী ম্যাচ দেখতে এসেছিলেন। এদিন তিনি বিশ্বকাপের স্কোয়াড কেমন হতে পারে- তার একটি স্পষ্ট ধারণা গণমাধ্যমকে জানান।
খেলোয়াড়দের নাম উল্লেখ করে বোর্ড সভাপতি যেভাবে স্কোয়াড নিয়ে কথা বলেছিলেন, তাতে উল্লেখ ছিল ইনজুরির সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া পেসার তাসকিন আহমেদের নাম।
বিপিএলের ষষ্ঠ আসরে বল হাতে তাসকিন ছিলেন দারুণ ছন্দে। ১২ ম্যাচ খেলে ৩৭.১ ওভার বল করে ৮.৫৫ ইকোনমি রেটে ১৪.৪৫ গড়ে ২২ উইকেট লাভ করে দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি বোলারও ছিলেন এই স্পিড স্টার। উইকেট শিকারের তালিকায় এগিয়ে থাকতে পারতেন, যদি না চিটাগং ভাইকিংসের বিপক্ষে ফিল্ডিং করার সময় পায়ের গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠ থেকে ছিটকে না যেতেন।
প্রাথমিক স্ক্যান করানোর জানা গিয়েছিল, এক সপ্তাহ বিশ্রাম নিলেই সুস্থ হয়ে যাবেন তাসকিন। ফলে ফর্ম বিবেচনায় তাকে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছিল। কিন্তু বিধিবাম। পায়ের গোড়ালিতে এমআরআই করানোর পর জানা যায় তার ইনজুরি বেশ গুরুতর। এমতাবস্থায়, তাসকিনের নিউজিল্যান্ড সফরে যাওয়া তো দূরের কথা, তাকে হাঁটার জন্য ক্র্যাচের শরণাপন্ন হয়ে থাকতে হয়েছিল বেশ কয়েকদিন।
গোড়ালির ইনজুরি থেকে সেরে ওঠার পর গত ৪ এপ্রিল থেকে মিরপুরের একাডেমি মাঠে তাসকিন অনুশীলন শুরু করেন। যদিও বিশ্বকাপ দলে তার থাকা আসলে নির্ভর করছে কোনো ম্যাচে বোলিং পারফর্মেন্স দেখানোর উপর। সেজন্য চলতি ডিপিএলের সুপার লীগের ম্যাচে খেলতে নেমে নিজেকে প্রমাণের জন্য মরিয়া আছেন তাসকিন।
অবস্থাদৃষ্টে অনেকেই নিশ্চিত হয়ে গিয়েছিলেন মাশরাফী, রুবেল, মুস্তাফিজ এবং সাইফুদ্দিনের পর পঞ্চম পেসার হিসেবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে তাসকিন জায়গা পেতে চলেছেন।
তবে শনিবার (৬ এপ্রিল) হোটেল সোনারগাঁওয়ে বিএসপিএ’র স্পোর্টস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে টাইগারদের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড প্রসঙ্গে বলতে গিয়ে ১৩ জন ক্রিকেটারের নাম মুখে নিয়ে তাদের থাকা নিশ্চিত বলেই ইঙ্গিত দেন বিসিবি সভাপতি। তবে এদিন তিনি পঞ্চম পেসার হিসেবে কারোর নামই উচ্চারণ করেননি। তার উল্লেখ করা ১৩ ক্রিকেটারের ভেতরেও ছিল না তাসকিনের নাম।
ফিটনেস ইস্যুতে তাসকিনের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার বিষয়টি যে এখনো ঝুলন্ত অবস্থায় রয়েছে, তা এখন বলাই যায়। যদি শেষ পর্যন্ত তাসকিনের কপাল পুড়ে যায়, তাহলে পঞ্চম পেসার হিসেবে টাইগার স্কোয়াডে জায়গা পেতে পারেন পেসার শফিউল ইসলাম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft